ভারতে পালানোর সময় ফজলে করিম চৌধুরী আটক

■ নাগরিক প্রতিবেদন ■

চট্টগ্রামের রাউজানের সাবেক এমপি ফজলে করিম চৌধুরীসহ তিনজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে বাহিনীটির সদর দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আখাউড়া সীমান্তের আবদুল্লাহপুর দিয়ে অবৈধভাবে অতিক্রম করে ভারতে যাওয়ার সময় চট্টগ্রামের রাউজানের (চট্টগ্রাম-৬) সাবেক এমপি এবিএম ফজলে করিম চৌধুরীসহ তিনজনকে আটক করেছে বিজিবি।

আটক অন্য ব্যক্তিরা হলেন আখাউড়ার নূরপুরের সাবেক মেম্বার মো. হান্নান মিয়া এবং আখাউড়ার স্থানীয় বাসিন্দা ও মানবপাচারকারী চক্রের সদস্য মো. নাঈম চৌধুরী।

আটকদের আখাউড়া থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকেই আত্মগোপনে ছিলেন তিনি। ইতোমধ্যে তার বিরুদ্ধে চট্টগ্রাম ও রাউজানে একাধিক মামলা দায়ের হয়েছে।

সরাইল ব্যাটালিয়ন (২৫ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফারাহ মোহাম্মদ ইমতিয়াজ আজ সকালে বলেন, অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ফজলে করিমসহ তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের স্থানীয় থানায় হস্তান্তর করা হচ্ছে।

ফজলে করিম চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে শিক্ষার্থী হত্যা, ছাত্রদল নেতা নুরুল আলম হত্যাসহ ১০টি মামলা রয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর তাঁর বিরুদ্ধে মামলা হয়।

চট্টগ্রাম-৬ (রাউজান) আসন থেকে ২০০১ সাল থেকে আওয়ামী লীগের মনোনয়নে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন এ বি এম ফজলে করিম চৌধুরী।

২০২৪ সালে গণঅভ্যুত্থানের পর রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন জাতীয় সংসদ বিলুপ্ত করলে তিনি সংসদ সদস্য পদ হারান।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *