কেরানীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৪

■ কেরানীগঞ্জ প্রতিনিধি ■

কেরানীগঞ্জের রোহিতপুর ইউনিয়নের বোর্ডিং মার্কেটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৪ জন নিহত ও ১০ জন আহত হয়েছেন। শনিবার (৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রামের কান্দা বোর্ডিং এ বিরিয়ানির দোকানে হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। বিস্ফোরণ হওয়ার পরে লোকজন এদিক সেদিক ছোটাছুটি করতে থাকে।

প্রত্যক্ষদর্শী শহিদুল ইসলাম রাজু জানান, ওই মার্কেটের একটি বিরিয়ানির দোকানে হঠাৎ বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়।

দগ্ধ আলী (২৫) ও হাবিবকে (৩৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

হোটেলের ব্যবস্থাপক মো. রাজু জানান, দগ্ধ দুজনকে প্রথমে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তিনি আরও বলেন, হাবিবের শরীরের ৪৮ শতাংশ ও আলীর ১৮ শতাংশ পুড়ে গেছে।  

দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই আসরাফুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। গ্যাসের লাইনে লিকেজ থাকায় চুলা জ্বালানোর সময় বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

স্থানীয় রিফাত জানান, মায়ের বিরিয়ানির পাশের একটি কাবাবের দোকানের সামনে রাখা সিলিন্ডারের সঙ্গে নবাবগঞ্জগামী একটি কাভার্ড ভ্যানের ধাক্কায় সিলিন্ডার বিস্ফোরণ হয়। এরপর মুহূর্তেই সেখানে আগুন ধরে যায়। এ সময় হোটেল কর্মচারী মারাত্মকভাবে আহত হন। বিস্ফোরণ হওয়ার পরে লোকজন এদিক-সেদিক ছোটাছুটি করতে থাকে।

কেরানীগঞ্জ উপজেলা ফায়ার স্টেশন মাস্টার মো. কাজল মিয়া জানান, রোহিতপুর বোর্ডিং মার্কেট এলাকার হোটেলের আগুনে এখন পর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। পাশে থাকা আরও কয়েকটি দোকানে আগুন ছড়িয়ে পড়েছে। আমরা আগুন নিয়ন্ত্রণে কাজ করছি।

নিহতদের পরিচয় এখনও শনাক্ত করা যায়নি বলেও জানিয়েছেন তিনি।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *