কুষ্টিয়ায় বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু

■ কুষ্টিয়া প্রতিনিধি ■

কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক দুটি স্থানে বজ্রপাতে একজন নারীসহ চার জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও পাঁচ জন আহত হয়েছেন। আহতদের দৌলতপুর ও কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বিকেল তিনটার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গড়িরপাড়া ও ফারাকপুর বটতলা নামক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হোসেনাবাদ গড়িরপাড়া গ্রামের মৃত ময়েন উদ্ধীনের ছেলে নিজাম উদ্দীন (৪৮), মোজাম আলীর ছেলে তরিকুল ইসলাম (২৫), মৃত হাউস আলীর ছেলে আওলাদ হোসেন (৬০) ও পাড়া ফারাকপুর বটতলা গ্রামের জামান হোসেনের স্ত্রী জহুরা খাতুন (৪০)।

ওসি মাহাবুবুর রহমান জানান, হতাহতরা সবাই মাঠে কাজ করছিলেন। এ সময় প্রচণ্ড জোরে বজ্রসহ বৃষ্টি শুরু হলে তারা একটি একচালা ঘরের নিচে আশ্রয় নেন। সেখানে বজ্রপাত হলে তারা সবাই আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, হোসেনাবাদ গড়িরপাড়া গ্রামের গ্রামের ৮ জন শ্রমিক স্থানীয় মাঠে কাজ করছিলেন। দুপুর আড়াইটার দিকে হঠাৎ বৃষ্টির সঙ্গে বিকট শব্দে বজ্রপাত শুরু হয়। এ সময় বৃষ্টিপাতের কারণে শ্রমিকরা বাড়ি না ফিরে মাঠের মধ্যেই টিনের চালা দেওয়া একটি মাচায় বসে ছিলেন। বিকেল ৩টার দিকে বিকট শব্দে ওই মাচায় বজ্রপাত হলে শ্রমিক নিজাম উদ্দীন, তরিকুল ইসলাম ও আওলাদ হোসেনসহ সবাই গুরুতর আহত হয়।

তাদের দ্রুত উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার ৩ জনকে মৃত ঘোষণা করেন। আহদের মধ্যে একজনকে দৌলতপুর হাসপাতালে ভর্তি রেখে তিনজনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়াও আরেকজনের অবস্থা আশংকাজনক না হওয়ায় চিকিৎসা শেষে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

এদিকে প্রায় একই সময় পৃথক আরেকটি ঘটনায় ফারাকপুর বটতলা নামক স্থানে বৃষ্টিপাতের সময় বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে গিয়ে বজ্রপাতে জহুরা খাতুন নামে এক নারী আহত হয়। হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকেও মৃত ঘোষণা করেন।

মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনোয়ার কবীর মিন্টু জানান, দুটি ঘটনায় তার ইউনিয়নে ঘটেছে। একই দিনে বজ্রপাতে ৪ জনের মৃত্যুর বিষয়টি খুবই মর্মান্তিক।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *