পিরোজপুরে প্রাইভেটকার খালে পড়ে শিশুসহ নিহত ৮

■ পিরোজপুর প্রতিনিধি ■

পিরোজপুরের নাজিরপুর সড়কের নূরানী গেইট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খালে পড়ে ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চার শিশু, দুইজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন। 

বুধবার রাত সোয়া ২টায় সদর উপজেলার নাজিরপুর সড়কের নূরানী গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. মুকিত হাসান।

খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রাইভেট কারটি থেকে ৮ জনের মরদেহ উদ্ধার করেন। 

নিহতদের মধ্যে এক পরিবারের চারজন হলেন- শেরপুরের দিঘিপাড়া রঘুনাথপুর নিজামুদ্দিনের ছেলে মোতাহার (৪৫), তার স্ত্রী সাবিনা (৩৬), তাদের কন্যা সন্তান মুক্তা (১০) ও ছেলে শোয়াইব (২)। আরেক পরিবারের চারজন হলেন- নাজিরপুরের হোগাবুনিয়া এলাকার মৃত আসাদ মৃধার ছেলে শাওন (৩২), তার স্ত্রী আমেনা বেগম (২৫), শিশু সন্তান শাহাদাত (১০) ও আব্দুল্লাহ (৩)।

নিহতদের মধ্যে মোতালেব নামে একজনের সঙ্গে পাওয়া আইডি কার্ড থেকে তার পরিচয় জানা গেছে। নিহত মোতালেব সেনাবাহিনীর সিভিল স্টাফ হিসেবে কর্মরত ছিলেন। 

নিহত শাওনের খালাতো ভাই মুরাদ বলেন, আমার ভাই দীর্ঘদিন ধরে ঢাকাতে গাড়ি চালায়। তারা সবাই কুয়াকাটায় ঘুরতে গিয়েছিল সেখান থেকে ঢাকা ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া একটি মোবাইল ফোনের সূত্র ধরে ধারণা করা হচ্ছে, নিহতদের বাড়ি জামালপুরের শেরপুরে। 

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মুকিত হাসান জানিয়েছেন, “প্রাইভেটকার নিয়ন্ত্রন হারিয়ে খালে পরে গাড়িতে থাকা ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে গাড়িতে থাকা আব্দুল মোতালেব নামে একজনের জাতীয় পরিচয়পত্র পাওয়া গেছে। সেই সূত্র ধরে অন্যান্যদের ঠিকানা খোঁজা হচ্ছে।” 

তিনি বলেন, “তবে প্রাইভেটকারটি কোথা থেকে এসেছিল, আর কোথায় যাচ্ছিল, তার তথ্য এখনো নিশ্চিত হওয়া যায়নি।” 

মরদেহগুলো বর্তমানে পিরোজপুর সদর হাসপাতালে রাখা আছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসীম বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার রাত ২টার দিকে পিরোজপুরের কদমতলা বাজারে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে চার শিশুসহ মোট ৮ জন নিহত হয়েছেন।  

জসীম আরও জানান, বুধবার রাত সোয়া ২টায় খালে গাড়ি পড়ে যাওয়ার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর পিরোজপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট রাত আড়াইটার দিকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে। কিছুক্ষণের মধ্যে আরও একটি ইউনিট সেখানে গিয়ে যুক্ত হয়। গাড়িতে থাকা মোট ৮টি মরদেহ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, গাড়িতে থাকা সবাই মারা গেছেন।

পিরোজপুর জেলা হাসপাতালে চিকিৎসক ডা. আসিফ হোসেন জানান, রাত সাড়ে ৩টার দিকে ৮ জনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *