তাঁতীবাজার মণ্ডপের বাইরে ছিনতাই, আটক ৩

■ নাগরিক প্রতিবেদন ■

পুরান ঢাকার তাঁতীবাজারে পূজামণ্ডপের কাছে পেট্রোলবোমা সদৃশ্য একটি বোতল ছুড়ে মারার ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা ছিনতাই করতে এসে এ ঘটনা ঘটিয়েছে। তবে বোতলটি বিস্ফরিত হয়নি। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

আটক তিনজন হলেন- আকাশ (২৩), হৃদয় (২৩) ও জীবন (১৯)। 

শুক্রবার (১১ অক্টোবর) রাত ৮টার দিকে তাঁতীবাজারের ১৭ নম্বর পূজামণ্ডপে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, তাঁতীবাজার পূজা কমিটির মণ্ডপের পেছনে তিনজন ছিনতাইকারী এক নারীর গলার স্বর্ণের চেইন ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় তাদের ধরে ফেলার চেষ্টা করলে ছিনতাইকারীরা চারজনকে ছুরিকাঘাত করে মণ্ডপে একটি পেট্রোল বোমাসদৃশ বোতল নিক্ষেপ করে পালানোর চেষ্টা করে। তবে সেটি বিস্ফোরিত হয়নি। এ সময় ধাওয়া দিয়ে তিনজনকে ধরে ফেলেন লোকজন। পরে তাদের কোতয়ালী থানা পুলিশ আটক করে নিয়ে যায়। এই ঘটনায় চারজন আহত হন।

হামলাকারীদের ছুরিকাঘাতে চারজন আহত হলেন- ঝন্টু (৪৫), সাগর (৩৮), খোকন (৩৫) ও বৃত্ত (২৬)। প্রাথমিক চিকিৎসার জন্য তাঁদের ঘটনাস্থল থেকে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে প্রাথমিক চিকিৎসা চলছে। 

ডিএমপির লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশের ফুটেজ পর্যালোচনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, বোতলটি জব্দ করা হয়েছে। আটকদের কাছে ছুরি পাওয়া গেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বর্তমান পূজামণ্ডপের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

কোতোয়ালি থানা-পুলিশ বলছে, ঘটনাস্থল থেকে উদ্ধার পেট্রলবোমাটি অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করে কোতোয়ালি থানা-পুলিশ। বর্তমানে তাঁতীবাজার পূজামণ্ডপের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *