দোলাপাড়া সীমান্তে ২ বাংলাদেশিকে হত্যা করলো বিএসএফ

:: নাগরিক নিউজ ডেস্ক ::

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ২ বাংলাদেশিকে হত্যা করেছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোরে হাতীবান্ধার দোলাপাড়া সীমান্তে ৮৮৮ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলা ফকির পাড়া ইউপির পূর্ব ফকিরপাড়া আব্দুর সামাদ ছেলে নাজির হোসেন মংলু (৪০) ও বড়খাতা দোলাপাড়া গ্রামের হাফিজার রহমানের ছেলে সাদিক হোসেন (২৩)।

বড়খাতা ইউপি সদস্য হাফিজুল ইসলাম জানান, বুধবার গভীর রাতে মংলু ও সাদিকসহ কয়েক বাংলাদেশি দোলাপাড়া সীমান্তে যান ভারতীয় গরু আনতে। ভারতীয়দের সহায়তায় গরু পারাপারের সময় কাঁটাতারের এপাড়ে থাকা বাংলাদেশিদের লক্ষ্য করে বিএসএফ গুলি চালালে ঘটনাস্থলেই মারা যান দুই বাংলাদেশি।

পরে মংলু ও সাদিকের মরদেহ সহযোগীরা নিজ নিজ বাড়িতে নিয়ে গেছেন বলেও জানান এই ইউপি সদস্য।

স্থানীয়রা জানায়, বুধবার রাতে বাংলাদেশি গরু পারাপারকারীর একটি দল সীমান্তের মেইন পিলার ৮৮৭ এলাকায় গেলে ভারতের ১৫৭ ব্যাটালিয়নের বড় মধুসুদন বিএসএফ ক্যাম্প এর টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান মংগলু ও সাদিক হোসেন। পরে সঙ্গের লোকজন তাদের মরদেহ উদ্বার করে বাড়িতে নিয়ে আসে। দুজনেরই বুকে গুলি লেগেছে।

গরু গরু আনতে যাওয়া দলের অপর সদস্যরা নিহত ও আহতদের উদ্ধার করে নিয়ে আসেন। নিহতদের লাশ নিজ নিজ বাড়িতে আছে। আহতদের রংপুরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। 

নিহত সাব্বির হোসেন সাদিকের চাচা বলেন, ‘এ বছর সাদিক বড়খাতা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে এসএসসি পাস করেছে। তার আর কলেজে পড়াশোনা করা হলো না। আমরা এই হত্যার বিচার চাই। এই গুলি বন্ধ চাই।’

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

এ বিষয়ে বিজিবির দোলাপাড়া ক্যাম্পের কমান্ডার আব্দুল জলিল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বিষয়টি ঊর্দ্ধতন কতৃপক্ষকে জানানো হবে।’

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *