বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ৪

:: মুন্সিগঞ্জ প্রতিনিধি ::

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগরে বাস ও ট্রাকের সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন। হতাহত আরও বাড়তে পারে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে শ্রীনগর উপজেলার এক্সপ্রেসওয়ের ষোলঘর অংশে এ ঘটনা ঘটে।

হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শ্রীনগর ফায়ার সার্ভিসের গুদাম পরিদর্শক মাহফুজ রিবেন বলেন, ‘উদ্ধার অভিযান চলছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।’

শ্রীনগর থানা-পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শ্রীনগর উপজেলার এক্সপ্রেসওয়ের ষোলঘর অংশে একটি ট্রাক দাঁড়ানো অবস্থায় ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা শরীয়তপুরগামী পদ্মা ট্রাভেলস পরিবহনের একটি বাস চাকা পাংচার হয়ে দাঁড়িয়ে থাকা ট্রাকের সঙ্গে বাধিয়ে দেয়। এতে বাসের দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। আহত হন অন্তত ২৫ যাত্রী। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এর মধ্যে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর দুজন মারা যান।

হাসাঁড়া হাইওয়ে থানার ওসি মোল্লা জাকির হোসেন এ খবর নিশ্চিত করে জানিয়েছেন, বিকল হওয়া একটি ট্রাকের সঙ্গে পিছন থেকে শরিয়তপুরগামী পদ্মা ট্রাভেলস নামের বাসটি ধাক্কা মারলে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। তারা হলেন হাজেরা বেগম (৫০) ও সাইফুল ইসলাম (৩০)। তাদের লাশ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া হাসপাতালে নেওয়ার পথে আরিফ (২৩) ও অজ্ঞাত এক নারী মারা গেছে। বাকি আহতদের ষোলঘর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর-লৌহজং সার্কেল) মো. তোফায়েল সরকার বলেন, দুর্ঘটনায় সকাল ১০টা পর্যন্ত চারজনের মৃত্যুর খবর তাঁরা পেয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ফারহানা জানান, হাসপাতালে যাদের আনা হয়েছে তাদের মধ্যে দুজন নিহত রয়েছে। আহত ১৮ জনের মধ্যে চারজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

এছাড়া আশঙ্কাজনক অবস্থায় ৭ জনকে ঢাকায় পাঠানো হয়েছে বলেও জানান ওসি। 

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *