বিএনপি নেতা নাদিম মোস্তফা ইন্তেকাল করেছেন

:: রাজশাহী প্রতিনিধি ::

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।

রোববার দুপুর ১২টা ১০ মিনিটে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে নাদিম মোস্তফা স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাজশাহী জেলা কৃষক দলের সভাপতি শফিকুল আলম সমাপ্ত জানান, গুলশানের বাসায় বেলা ১১টার দিকে অসুস্থ্ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। দ্রুত তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১২টা ১০ মিনিটে তিনি মারা যান।

নাদিম মোস্তফার ছোট ভাই সাইদ হাসান বলেন, নাদিম মোস্তফা হৃদরোগ, ডায়াবেটিসসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। ঢাকার বাসায় রোববার সকালে তিনি নাস্তা করেন। এরপর অসুস্থ বোধ করেন। কিছুক্ষণ পর অচেতন হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, রিমান্ডে বিএনপি নেতা নাদিম মোস্তফাকে অমানুষিক নির্যাতন করার পর থেকেই তিনি হার্টের অসুখসহ নানা জটিলতায় ভুগছিলেন। সকালে অসুস্থবোধ করলে দ্রুত তাকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আজ দুপুর পৌনে ১২টার দিকে তিনি মারা যান।

মিজানুর রহমান মিনু আরও বলেন, ‘ইতোমধ্যে নাদিম মোস্তফাকে বহনকারী লাশের গাড়ি ঢাকা থেকে রওনা হয়েছে। আজ বাদ এশা পুঠিয়ায় তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নিয়ে আসা হবে রাজশাহী শহরে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, আগামীকাল সোমবার (১ জুলাই) তার সংসদীয় আসনে (২টি উপজেলা) সকাল ১০টায় দুর্গাপুর উপজেলা ও বেলা ১১টায় পুঠিয়া এবং বাদ জোহর রাজশাহী মহানগরে নামাজের জানাজা শেষে মরহুম নাদিম মোস্তফাকে পারিবারিক করবস্থানে দাফন করা হবে।

এদিকে নাদিম মোস্তফার মৃত্যুর খবর পেয়ে তাকে দেখতে হাসপাতালে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য রুহুল কদ্দুস তালুকদার দুলু। রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী জেলা ছাত্রদলের সাবেক এই নেতা রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক, জেলা বিএনপির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নাদিম মোস্তফা ১৯৯৬ ও ২০০১ সালে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। সে সময় তিনি রাজশাহী জেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়াও নাদিম মোস্তফা বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং বিশেষ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেছেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *