হাজি সেলিম ৫ দিনের রিমান্ডে

:: নাগরিক প্রতিবেদন ::

আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় ঢাকা-৭ আসনের সাবেক সংসদ সদস্য হাজি মোহাম্মদ সেলিমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সাইফুল্লাহ হত্যার অভিযোগে লালবাগ থানার মামলায় হাজি সেলিমকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হলে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

বিকেল ৩টা ৩৫ মিনিটে আদালতে হাজির করা হয়। আওয়ামী লীগ নেতা হাজি মোহাম্মদ সেলিমকে আদালতের কাঠগড়ায় তোলার পর তিনি কান্নায় ভেঙে পড়েন। পরে হলফনামায় স্বাক্ষর নিতে চাইলে তিনি স্বাক্ষর করতে পারেন না বলে জানান। তাঁর হাত অচল বলে তিনি ইশারায় জানান। পরে তার টিপ সই নিয়ে আদালতে তার পক্ষে হলফনামা দাখিল করেন আইনজীবী প্রাণ গোপাল নাথ।

আইনজীবী প্রাণ গোপাল নাথ বলেন, হাজি সেলিম বাক্প্রতিবন্ধী। তিনি কথা বলতে পারেন না। তাঁর হাত অচল। লিখতে পারেন না। এসব কথা আদালতকে বলা হয়েছে।

হাজি সেলিম ৫ দিনের রিমান্ডে

রোববার রাতে রাজধানীর বংশাল থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে সাইফুল্লাহ হত্যার অভিযোগে লালবাগ থানার মামলায় হাজি মোহাম্মদ সেলিমকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। রিমান্ড আবেদন শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে লালবাগের আজিমপুর সরকারি আবাসিক এলাকায় আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এ ঘটনায় তার বাবা কামরুল হাসান ১৯ আগস্ট লালবাগ থানায় হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনকে আসামি করা হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *