ভারতে পালানোর সময় যুগ্ম সচিব কিবরিয়া আটক

■ কুমিল্লা প্রতিনিধি ■

ভারতে পালানোর সময় ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তের পুটিয়া এলাকা থেকে যুগ্ম সচিব একেএমজি কিবরিয়া মজুমদারকে আটক করেছে বিজিবি। 

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে আটক করা হয়। তিনি বর্তমানে তিনি বিজিবির হেফাজতে রয়েছেন। তাকে পুলিশে সোপর্দ করা হবে। 

বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায়, কিবরিয়া মজুমদার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কোমরকড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন আহম্মদ মজুমদারের ছেলে। তিনি ঢাকার সবুজবাগের দক্ষিণগাঁও এলাকায় থাকতেন। তিনি জাতীয় সংসদের সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীর অধীন যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন।

বিজিবি সূত্রে জানা গেছে, ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া এলাকায় আন্তর্জাতিক সীমারেখা সীমান্ত পিলার ২০৫০/৮-এস থেকে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পুটিয়া নামক স্থানে একেএমজি কিবরিয়া মজুমদার নামের ওই যুগ্মসচিব ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের জন্য সীমান্ত এলাকায় ঘোরাঘুরি করছিলেন। এ সময় সালদানদী বিওপির টহল দল তাকে আটক করে।

আটক যুগ্ম সচিবকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজিবিকে জানিয়েছেন, সম্প্রতি ঘটে যাওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সক্রিয়ভাবে বিভিন্ন অপরাধমূলক ধ্বংসাত্মক কার্যকলাপে জড়িত থাকায় তার নামে একাধিক মামলা রুজু হওয়ায় ভারতে অনুপ্রবেশের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় আসেন তিনি।

বিজিবি-৬০ ব্যাটালিয়ন অধিনায়ক (সিও) লে. কর্নেল এএম জাবের বিন জব্বার বলেন, এ ঘটনায় পাসপোর্টবিহীন অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশের চেষ্টা করার দায়ে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কসবা থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *