অন্যজীবনে ভালো থাকবেন নাদিম মোস্তফা ভাই

:: শ ম সাজু ::

আমি তখন মানবজমিনে। রাজশাহী নগরীর প্রভাবশালী এক বিএনপি নেতাকে নিয়ে বাইলাইন সংবাদ ছাপা হলো। ওই নেতাকে নিয়ে স্থানীয় ও জাতীয় দৈনিকগুলোতো তখন প্রতিদিন পজিটিভ নিউজ ছাপা হতো। আমার নিউজ এসবের একেবারে বিপরীত।

নিউজ প্রকাশের দিন সন্ধ্যায় নগরীর সোনাদীঘি মোড়ের প্রেসক্লাবে বসে আছি। হঠাৎ হাজির সাংবাদিক গোলাম রসুল আন্টু। হাত ধরে নীচে নামিয়ে তার মোটরসাইকেলে নিয়ে গেলেন থানার মোড়ে মেট্রোপলিটন প্রেসক্লাবে। সিটি প্রেসক্লাব থেকে নামার সময় সিঁড়িতে দেখি ওই নেতার আশীর্বাদপুষ্ট বেশ কয়েকজন ছাত্র নেতা দাঁড়ানো। আন্টু জানালেন, খবরে ক্ষুব্ধ হয়ে ছাত্রনেতাদের পাঠানো হয়েছে আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার জন্য। সেই ছাত্রনেতাদেরই একজন গোপন এই খবর দিয়েছেন সংসদ সদস্য নাদিম মোস্তফাকে। তাৎক্ষণিকভাবে নাদিম ভাই আমাকে নিরাপদে রাখতে আন্টুকে পাঠিয়েছেন সিটি প্রেসক্লাবে। ঘটনাটি সেসময় মানবজমিন সম্পাদক শ্রদ্ধেয় মতিউর রহমান চৌধুরী হয়ে বিএনপি মহাসচিব প্রয়াত আব্দুল মান্নান ভুঁইয়া পর্যন্ত গড়িয়েছিল।

রোববার (৩০ জুন) প্রিয় নাদিম মোস্তফা ভাইয়ের মৃত্যু সংবাদ পেয়ে ঘটনাটি মনে পড়ে গেল। নাদিম ভাই কেন যেন আমাকে পছন্দ করতেন জানি না। আমার সফলতা কামনা করতেন সব সময়। তাঁর সাথে জড়িয়ে আছে অনেক স্মৃতি। আরেকটি ঘটনা বলি।

আমি তখন আমার দেশে। নাদিম ভাই আমার সিভি চেয়ে নিলেন। জানতে চাইলে বললেন, সময় হলে জানতে পারবো। বাজারে তখন বসুন্ধরা গ্রুপের নতুন বিগবাজেটের একটি দৈনিক আসার খবর তখন মিডিয়া পাড়ায়। রাজশাহীর অনেকেই সিভি জমা দিয়েছে শুনলাম। একদিন সেই দৈনিক থেকে ফোন। বললেন নির্বাহী সম্পাদক জনাব নঈম নিজাম কথা বলবেন। নঈম ভাই ঢাকায় ডাকলেন। আমি হতবাক। আমি তো কোন সিভি পাঠাইনি। গেলাম ঢাকায়। কথা প্রসঙ্গে নঈম ভাই নাদিম মোস্তফার খবরাখবর জানতে চাইলেন।

ঢাকা থেকে ফেরার সময় নাদিম ভাইয়ের ফোন। জানতে চাইলেন, নঈম ভাইয়ের সাথে কথা হয়েছে? তখন বুঝলাম আমার সিভি চেয়ে নেয়ার রহস্য। আমার হাত ধরে রাজশাহীতে যাত্রা শুরু হলো বাংলাদেশ প্রতিদিনের।

নাদিম ভাইকে পুঠিয়া-দুর্গাপুরের সাধারণ মানুষ যে কতো গভীর ভালোবাসে, তার প্রমাণ অনেক পেয়েছি। তার নিন্দুকেরাও তা অস্বীকার করতে পারবে না। এতো মানুষের ভালোবাসা অর্জন করতে পারা সবার ভাগ্যে জোটে না। মহান আল্লাহ পাক নিশ্চয়ই এর প্রতিদান দেবে।

সোমবার (১ জুলাই) দুপুর দুইটার পর নগরীর শাহ মখদুম কেন্দ্রীয় ঈদগাহে নাদিম ভাইয়ের শেষ জানাজা অনুষ্ঠিত হয়। পরে তাঁর মরদেহ দাফন করা হয় হেতেমখাঁ কবরস্থানে।

লেখক: এনটিভির রাজশাহী প্রতিনিধি

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *