আলিফ লায়লার ‘সিনবাদ’ শাহনেওয়াজ মারা গেছেন

:: নাগরিক বিনোদন ::

নব্বই দশকের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘আলিফ লায়লা’র ‘সিনবাদ’ চরিত্রে অভিনয় করা শাহনেওয়াজ প্রধান মারা গেছেন।  

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

শুক্রবার একটি অনুষ্ঠানে অতিথি হিসেবে গিয়েছিলেন শাহনওয়াজ প্রধান। এসময় হঠাৎই তার বুকে ব্যথা শুরু হয়। তিনি জ্ঞান হারান। তাকে দ্রুত কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।  

ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড এমডিবি জানিয়েছে, পুরস্কার নিতে মুম্বাইয়ের ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শাহনেওয়াজ।

টিভি অভিনেত্রী সুরভি তিওয়ারির বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত ছিলেন শাহনেওয়াজ। চলতি বছরের জানুয়ারিতেই এ অভিনেতার বাইপাস সার্জারি হয়েছিল।  

ঘটনাচক্রে হাসপাতালে থাকা অভিনেত্রী সুরভি তিওয়ারি গণমাধ্যমে জানান, ভাইয়ের চিকিৎসার জন্য হাসপাতালে গিয়েছিলেন তিনি। অভিনেতা শাহনেওয়াজকে তার ভাইয়ের পাশের বেডে রাখা হয়। তিনি ডাক্তারদের বলতে শোনেন, তারা শাহনেওয়াজের স্পন্দন পাচ্ছেন না। তার হৃদপিণ্ডও কাজ করছে না। 

নব্বই এমনকি শূন্য দশকেও শাহনেওয়াজ প্রধান অভিনীত আলিফ লায়লা প্রচারিত হতো বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল বিটিভিতে। ওই সিরিজের প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাহনেওয়াজ। সে সময় সিরিজটি দেখেননি এমন কাউকেই হয়তো পাওয়া যাবে না। বাংলাদেশের দর্শকদের কাছে শাহনেওয়াজ প্রধান মূলত এ চরিত্রটি দিয়েই জনপ্রিয় হয়েছিলেন।

টিভি সিরিজ ছাড়াও শাহনওয়াজ প্রধান সিনেমা, টিভি শো এবং ওটিটি প্ল্যাটফর্মে কাজ করেছেন।  ‘মির্জাপুর’,  ‘রইস’,  ‘হস্টেজেস’ সিনেমায় দেখা গেছে তাকে।  ‘২৪’,  ‘পেয়ার কোই খেল নেহি’ ছাড়াও   ‘ব্যোমকেশ বক্সী’,  ‘বন্ধন সাত জন্মো কা’,  ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’- তে কাজ করেছেন তিনি। কণ্ঠ অভিনেতা হিসেবেও সমানভাবে জনপ্রিয় ছিলেন শাহনেওয়াজ।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *