এলিফ্যান্ট রোডের বহুতল ভবনে আগুন

:: নাগরিক প্রতিবেদক ::

রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালের পাশে নয় তলা শেলটেক সিয়েরা কম্পিউটার সিটি মার্কেটের পঞ্চম তলায় আগুন লেগেছে। প্রায় দু ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

এর আগে আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের দশটি ইউনিট।

সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ১০ তলা বিশিষ্ট কম্পিউটার সিটি ভবনের পঞ্চম তলায় আগুন লাগে। এই ভবনের পাঁচ তলা পর্যন্ত বাণিজ্যিক এবং বাকিগুলো আবাসিক।

ফায়ার সার্ভিস কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা খালেদা ইয়াসমিন জানান, ওই ভবনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন লাগার খবর পাওয়া যায়। এরপর প্রথমে তিনটি এবং পরে একে একে মোট দশটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

গণমাধ্যম শাখার কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, ‘আমরা সন্ধ্যা ৭ টায় আগুনের খবর পেয়েছি। খবর পেয়ে সেখানে ৯ টি ইউনিট পাঠিয়েছি ৷ আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন তারা। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।’ 

প্রত্যক্ষদর্শী সাজিদ সুমন নামে এক তরুণ জানান, আগুনের কারণে প্রচণ্ড ধোঁয়া দেখা যাচ্ছে। ভবন থেকে মানুষজন নিচে নেমে এসেছে৷ কীভাবে আগুন লেগেছে সেটা কেউ বলতে পারছে না।

নয়টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের স্টেশন অফিসার আশরাফ হোসাইন বলেন, ‘এখনও আগুন নিয়ন্ত্রণের খবর আমাদের কাছে নেই। আগুন নিয়ন্ত্রণে সদর দপ্তর থেকে সাতটি এবং পলাশী ও সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের তিনটিসহ মোট দশটি ইউনিটকে কাজ করছে। কীভাবে আগুন লেগেছে তা জানা যায়নি।’

আগুনের খবরে ওই এলাকায় ভিড় করেছে উৎসুক মানুষ। আগুনের খবর পেয়ে পুলিশ র‌্যাব ও আনসার সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *