ভিকারুননিসার অধ্যক্ষ কামরুন নাহার ওএসডি

:: নাগরিক প্রতিবেদক ::

ক্ষমতার অপব্যবহার ও ব্যাপক আর্থিক অনিয়মের অভিযোগ ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে ওএসডি করা হয়।

একই সঙ্গে প্রতিষ্ঠানটির অযোগ্য ঘোষিত শিক্ষক প্রতিনিধি ড. ফারহানা খানমের দুর্নীতি তদন্তের নির্দেশও দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শিক্ষকরা জানিয়েছেন, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহার মুকুল প্রেষণে কলেজের অধ্যক্ষ পদে রয়েছেন। এছাড়া শিগগিরই তিনি অবসরে যাচ্ছেন। তবে তাকে ফের অধ্যক্ষ বানাতে চায় প্রতিষ্ঠানের গভর্নিং বডি। এ চুক্তিভিত্তিক নিয়োগ ঠেকাতে মরিয়া আরেকটি পক্ষ। তারা অধ্যক্ষের নানা অনিয়মের কথা উল্লেখ করে ৬১ পৃষ্ঠার একটি অভিযোগ প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে। ড. ফারহানা খানমের বিরুদ্ধেও আর্থিক অনিয়ম, ভর্তি বাণিজ্য, শিফট পরিবর্তন, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ম থেকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবকে এই নির্দেশ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলমের সই করা এক চিঠিতে ২৮ মার্চ এ নির্দেশ দেওয়া হয়। আগামী ২৮ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে।

২০২০ সালের ২৯ ডিসেম্বর বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের এই কর্মকর্তাকে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছিল। তাঁকে অধ্যক্ষ করে সেদিন একটি আদেশ জারি করেছিল শিক্ষা মন্ত্রণালয়। এর আগে তিনি ঢাকার রূপনগরের দুয়ারী পাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষের দায়িত্বে ছিলেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *