খেলনা বিক্রি করেই মাসে আয় ১ কোটি ৪২ লাখ টাকা

:: নাগরিক ফিচার ::

খেলনা বিক্রি করেই মাসে আয় করেছেন ১,১০,০০০ পাউন্ড বা ১ কোটি ৪২ লাখ টাকা। আর এই আয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার মাত্র ১১ বছর বয়সি এক মেয়ে পিক্সি কার্টিস (Pixie Curtis)।

শুধু তাই নয়, এবার পিক্সি ‘অবসর’ গ্রহণ করতে চলেছে। তার যা জমানো যে পরিমাণ টাকা আছে, তা দিয়ে পড়াশোনার খরচ ও বাকি জীবন আরামেই কেটে যাবে।

পিক্সি কার্টিস এই অল্প বয়সেই অ্যাকসেসরিজের ব্র্যান্ড পিক্সি’স বোউস চালু করেছেন। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এই ব্যবসায় দারুণ সাফল্য পায় সে।  

এই বুদ্ধি অবশ্য এসেছে তার বাবা মায়ের মাথা থেকেই। অস্ট্রেলিয়ার স্বনামধণ্য বিজ্ঞাপন ও জনসংযোগ বিশেষজ্ঞ রক্সি জ্যাসেঙ্কোর মেয়ে এই পিক্সি।। করোনার সময়ে খেলনা বেচেই মাসে ১ কোটি ৪২ লাখ টাকা আয় করেছিল এই ছোট্ট মেয়ে।

আপাতত পিক্সি ব্যবসায় বেশি সময় কাটাতে চাইছে না। কারণ, অস্ট্রেলিয়ার শিক্ষা ব্যবস্থা অনুযায়ী এবার তার হাইস্কুলে ভর্তি হওয়ার পালা। আর সেই কারণেই এবার একটু বেশি করে পড়াশোনায় মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সে। আর সেই কারণেই আধা-অবসরের পরিকল্পনা করছে পিক্সি ও তার মা-বাবা।

এক সাক্ষাত্কারে পিক্সির বাবা রক্সি জানান, ‘পিক্সি হাই স্কুলে ভর্তি হবে। ফলে এবার একটু পড়াশোনার দিকে বেশি করে মনোনিবেশ করতে হবে। সেই কারণেই তার অনলাইন খেলনার দোকানে আপাতত কম সময় দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে। গত কয়েক মাস ধরেই আমরা আমাদের ভবিষ্যতের ব্যবসায়িক পরিকল্পনা নিয়ে আলোচনা করছিলাম। এরপরেই একটি পরিবার হিসাবে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। প্রায় তিন বছর আগে আমরা এই দুর্দান্ত পথে হাঁটতে শুরু করেছিলাম। তবে এবার হাইস্কুলের বিষয়ে মনযোগ দেওয়ার সময়ে এসেছে।’

পিক্সি’স পিক্স নামের অনলাইন স্টোরটি আগের মতোই চালু থাকবে বরে জানা গেছে। শিশুদের চুলের অ্যাকসেসরিজ, চুলের কাঁটা ইত্যাদি জিনিস বিক্রি হবে। কিন্তু নতুন খেলনা প্রোডাক্ট আনা বা মার্কেটিং করতে দেখা যাবে না পিক্সিকে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *