সুরালোকে পাড়ি দিলেন গজল গায়ক ভূপিন্দর সিং

:: নাগরিক বিনোদন ডেস্ক ::

সুরালোকে পাড়ি দিলেন প্রখ্যাত গজল গায়ক ভূপিন্দর সিং। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৮২।

সোমবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী।

প্রয়াত শিল্পী স্ত্রী মিতালি সিং জানান, সোমবার সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন শিল্পী। মঙ্গলবার মুম্বাইতে হবে তাঁর শেষকৃত্যের কাজ। কোলন জনিত সমস্যায় মারা যান শিল্পী।

ভূপিন্দর সিং এর গাওয়া বিখ্যাত গান গুলির হল দিল ধুন্দতা হে, এক একেলে ইস শহর মে, নাম গুম জায়েগা, হুজর ইস কদর না ইতরা কে চলিয়ে (Huzur Is Kadar Na Itra K Chaliye), কিসি নজর কো তেরা ইনতেজার (Kisi Nazar Ko Tera Intezar Aaj Bhi Hai), বাদল সো কাট কাট কে (Baadalon Se Kaat Kaat Ke)।

মুম্বাইয়ের ক্রিটিকেয়ার এশিয়া হাসপাতালের তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, “একদিন আগেই এই হাসাপাতালে ভর্তি করা হয় ভূপিন্দর জী কে। আমারা আশাঙ্কা করছিলাম ওঁর কোলনে কিছু ইনফেকষন হয়েছে। সমস্ত পরীক্ষা নিরীক্ষাও চলছিল। সেই সময়ই কোভিডে (Covid 19)আক্রান্ত হন তিনি। সোমবার সকাল থেকে ওঁর অবস্থা সংঙ্কটজনক হতে থাকে। আমরা ভেন্টিলেশনে দি ওনাকে। কিন্তু সন্ধ্যা ৭.৪৫ নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।”

ভূপিন্দর সিং-এর জন্ম হয় অমৃতসর। অল ইন্ডিয়া রেডিয়ো দিয়ে তাঁর শুরু তারপর সুরকার মদন মোহনের কথা পাড়ি দেন মুম্বই। তারপর সেখানে ‘হকিকত’ ছবিতে Hooke Majboor গানটি গান। তারপর কিংবদন্তী সুরকার খৈয়াম তাঁকে দেন ‘আখরি খাত’ ছবিতে Rut Jawan Jawan। এছাড়াও একাধিক ইন্ডিপেনডেন্ট মিউজিক অ্যালবাম ও করেছেন।

Leave a Reply

Your email address will not be published.