গুলশানে বহুতল ভবনে আগুন, নিহত ১

:: নাগরিক প্রতিবেদন ::

রাজধানীর গুলশান-২ নম্বর এলাকার একটি বহুতল ভবনের সাততলায় আগুন লেগেছে। আগুনে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রোববার রাত ১০টার দিকে এ ঘটনায় অগ্নিদগ্ধ একজনের মরদেহ অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে নেওয়া হয়েছে। তাঁর পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি।

আগুন লাগার পর পর ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছিল, ১২তলা ভবনের সপ্তম তলায় আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছেন। পরে সেখানে আরও সাতটি ইউনিট যোগ দেয়।

রাত ১০টার দিকে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা করছিল বলে বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদুল হোসেন জানিয়েছেন।

আগুনে আতঙ্কিত হয়ে ভবন থেকে লাফিয়ে তিনজন আহত হয়েছেন। আর ফায়ার সার্ভিস কর্মীরা ভবনে আটকা পড়া চারজনকে উদ্ধার করেছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া শাখার কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২তলা ভবনের সাততলায় আগুন লাগার খবর আসে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমাদের সাতটি ইউনিট কাজ করছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। শেষ খবর পর্যন্ত একজনের মৃত্যু ও তিনজন আহত হয়েছেন। তাদের পার্শ্ববর্তী একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, আগুন লাগা ফ্ল্যাট থেকে প্রচুর ধোঁয়া বের হচ্ছে। অন্যান্য তলায় আগুন ছড়ানো ঠেকাতে কাজ করছে পায়ার সার্ভিসের ৫০ জনের বেশি কর্মী। ভবনে আটকা পড়া চারজনকে উদ্ধার করা হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, ভবনটি আবাসিক। ভেতরে প্রচুর ধোঁয়া দেখা যাচ্ছে। আমাদের হাতে আসা তথ্য অনুযায়ী সেখানে ৫/৬ জন আটকা পড়েছেন।

গুলশান থানার এসআই ইস্কান্দার আলী সরদার জানান, ভবনের ৭ তলায় আগুন লাগার পর সেখান থেকে প্রচুর ধোঁয়া বের হতে থাকে। ৭তলার ওপরের ফ্লোরের বাসিন্দারা কেউ বারান্দায় আবার কেউ ছাদে অবস্থান নিয়েছেন। এ ছাড়া অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দারা বাসা ছেড়ে রাস্তায় নেমে এসেছেন।

এ বিষয়ে গুলশান থানার উপপরিদর্শক (এসআই) সুজন চন্দ্র দে বলেন, সন্ধ্যা সাতটার দিকে গুলশান-২–এর ১০৪ নম্বর সড়কের ২/এ হোল্ডিংয়ের ১২ তলা ভবনে আগুন লাগে।

আবাসিক ওই ভবনে অনেক পরিবারের বসবাস। আগুনে কেউ হতাহত হয়েছেন কি না, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ঘটনাস্থল থেকে গুলশান থানার পরিদর্শক (অপারেশন) আমিরুল ইসলাম বলেছেন, ভবন থেকে ধোঁয়া বেরোচ্ছে। ভবনের বিভিন্ন তলায় অনেকে আটকা পড়েছেন। তাঁদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চলছে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *