চীনে কারখানায় আগুন, নিহত ৩৮

:: নাগরিক নিউজ ডেস্ক ::

চীনে একটি কারখানায় আগুনে অন্তত ৩৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২ জন। আহতরা আশংকামুক্ত বলে জানিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছে স্থানীয় গণমাধ্যম সিনহুয়া।

চীনা সময় সোমবার বিকাল সাড়ে ৪টায় হেনান প্রদেশের অ্যানিয়াং শহরের হাই-টেক জোনে অবস্থিত রাসায়নিক কারখানাটিতে আগুন লাগে। ভয়াবহ ওই আগুন নেভাতে সেখানে ছুটে যায় ফায়ার সার্ভিসের ৬৩টি গাড়ি। স্থানীয় সময় রাত ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও পুরোপুরি নেভাতে রাত ১১টা বেজে যায়।

এতে কাজ করেন ২শ উদ্ধারকর্মী। আগুন লাগার কারণ জানা না গেলেও, সন্দেহভাজন কয়েকজনকে আটক করেছে পুলিশ।

রয়টার্সের খবরে বলা হয়েছে, সোমবার বিকাল ৪টা ২২ মিনিট নাগাদ আয়াং শহরের একটি কারখানায় আগুন লাগে, যা নিয়ন্ত্রণে আসে রাত ১১টায়। তবে অগ্নিকাণ্ডের বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি। 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আগুনে আহত দুই ব্যক্তিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগুন লাগার কারণ এখনো জানা না গেলেও আগুন লাগার ঘটনায় সন্দেহভাজন কয়েকজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

এর আগে ২০১৯ সালের মার্চে চীনের ইয়ানচেঙের একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ৭৮ জনের মৃত্যু হন। এ সময় আশপাশের কয়েক কিলোমিটার এলাকার ঘরবাড়ি ধ্বংস হয়।

এ ছাড়া ২০১৫ সালে উত্তরাঞ্চলীয় তিয়ানজিনে একটি রাসায়নিক ওয়ারহাউসে বিস্ফোরণে ১৬৫ জনের মৃত্যু হয়, যা চীনের শিল্প দুর্ঘটনার ইতিহাসে অন্যতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *