তেজগাঁও রোলিং মিল বস্তির আগুন নিয়ন্ত্রণে

:: নাগরিক নিউজ ডেস্ক ::

রাজধানীর তেজগাঁও রোলিং মিল বস্তির আগুন দুই ঘণ্টা পর রাত ১০টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভাতে কাজ করেছে।

সোমবার সন্ধ্যা ৭টা ৫৩ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ৬ মিনিট পরই ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট পৌঁছায়। পরে আরও ১০টি ইউনিট যুক্ত হয়।  প্রায় দুই ঘণ্টা ১০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

রোলিং মিলস বস্তিতে পোশাক কর্মী, রিকশাচালক, রাজমিস্ত্রিসহ নিম্ন আয়ের মানুষ বসবাস করেন। বস্তিটিতে টিন ও কাঠ দিয়ে দোতলা, তিনতলা ও চারতলা বাড়ি রয়েছে। প্রতিটি তলাতেই একটি করে ঘরে। প্রতিটি ঘর ২ থেকে সাড়ে তিন হাজার টাকার পর্যন্ত ভাড়া দেওয়া হয়। এমন সহস্রাধিক ঘর ছিল সেখানে। আজ আগুনে অনেক বাড়ি পুড়ে গেছে। বস্তিটির চারপাশে শিল্প প্লট।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এখানে ১১টি বাড়ি পুড়ে গেছে। এসব বাড়িতে ৫০টি ঘর ছিল।

আগুনের উৎস লাইনের গ্যাস বা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হতে পারে বলে তিনি আশঙ্কা করছেন। তবে এখনই তারা নিশ্চিত হতে পারেননি।

আগুন নেভাতে দেরি হওয়ার কারণ সম্পর্কে লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বলেন, রাস্তার যানজট ছিল। এ ছাড়া বস্তিটি খুবই ঘিঞ্জি। তাই ভেতরে ঢুকতে বেশ বেগ পেতে হয়েছে। এ ছাড়া পানির উৎসও পাওয়া যাচ্ছিল না।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *