১০ ব্যাংক, ৩ নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান পুরস্কৃত

:: নাগরিক প্রতিবেদন ::

শেয়ারবাজারের ১০ ব্যাংক ও ৩ নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অফ ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)।

পুরস্কার পাওয়া ১০ ব্যাংক হলো:

ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, ইসলামী ব্যাংক, এনআরবি ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও সিটি ব্যাংক লিমিটেড।

নন-ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো হল:

বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, আইডিএলসি ফাইন্যান্স ও আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

দুই দিনব্যাপী নবম বার্ষিক ব্যাংকিং সম্মেলনের শেষ দিন রোববার বিআইবিএম আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এই পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামান, ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভলপমেন্টের পরিচালক ড. সলিমুল হক, জিআইজেড বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড. ফিরদাউস আরা হুসাইন, জার্মান ডেভলপমেন্ট করপোরেশনের ডেপুটি হেড ফ্লোরিয়ান হোয়েলেন, বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স বিভাগের পরিচালক খন্দকার মোর্শেদ মিল্লাত, অর্থ মন্ত্রণালয়ের ইআরডির ডেপুটি সেক্রেটারি এস এম মাহবুব আলম এবং বিল্ডের সিইও ফেরদাউস আরা বেগম।

শনিবার বিআইবিএমের উদ্যোগে ব্যাংকিং সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার। সম্মেলনে ৮টি প্ল্যানারি সেশনে বিভিন্ন বিষয়ের ওপর ৩০টি প্রবন্ধ উপস্থাপন হয়।

সম্মেলনের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল বলেন, ‘বিভিন্ন সেশনে ব্যাংকিং নিয়ে যে আলোচনা হলো, সেগুলো এই সম্পর্কিত নীতি নির্ধারকদের সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করবে। আমি এই জন্য বিআইবিএমকে অভিনন্দন জানাই।’

বিআইবিএমের মহাপরিচালক ড. মো. আক্তারুজ্জামান বলেন, ‘ব্যাংকিং সেক্টরের উন্নয়নে এই আয়োজনে নতুন নতুন আইডিয়া উন্মোচিত হয়, যেটি খুবই ফলপ্রসূ হবে।’

২০১২ সাল থেকে ধারাবাহিকভাবে বাংলাদেশের ব্যাংকিং খাতের সবচেয়ে বড় এই অনুষ্ঠানটি আয়োজন করছে বিআইবিএম।

Leave a Reply

Your email address will not be published.