নোকিয়ার ৬০ বছরের পুরনো লোগো বদলে যাচ্ছে

:: নাগরিক প্রযুক্তি ::

ফিনল্যান্ডভিত্তিক বহুজাতিক মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নোকিয়া ৬০ বছরের মধ্যে এই প্রথমবার লোগো বদলাতে যাচ্ছে। বাজারে অন্যান্য মোবাইল নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আরও আগ্রাসীভাবে পাল্লা দেয়ার লক্ষ্যেই এ পরিবর্তন।

পুরনো নীল রঙা লোগোর বদলে রঙিন দুটি নতুন লোগো উন্মোচন করেছে নোকিয়া। যেখানে কয়েক ধরনের রঙের সমাহার রয়েছে। এবং নোকিয়া শব্দটি গঠন করতে পাঁচটি ভিন্ন আকৃতির ডিজাইন ব্যবহার করা হয়েছে। 

রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে নোকিয়ার প্রধান নির্বাহী পেক্কা লুন্ডমার্ক বলেছেন, ‘আগে কেবল আমাদের ব্যবসায় স্মার্টফোন নিয়ে থাকলেও আজকাল আমরা একটি প্রযুক্তি ব্যবসায়িক প্রতিষ্ঠান।’

নোকিয়ার লোগো পরিবর্তন প্রতিষ্ঠানটির নতুন কর্পোরেট কৌশলের অংশ বলে মনে করছেন বিশ্লেষকরা। বার্ষিক মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস-এর মাত্র একদিন আগে এ পরিবর্তন ঘোষণা করল নোকিয়া। লুন্ডমার্ক জানিয়েছেন, নোকিয়া লোগো বদলের মাধ্যমে তিনটি ধাপসহ একটি কর্মকৌশল নির্ধারণ করেছে। যা বার্সালোনায় অনুষ্ঠিত হতে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উপস্থাপন করা হবে। 

লুন্ডমার্ক বলেছেন, ‘আমাদের উদ্যোগ গত বছর খুব ভালো প্রবৃদ্ধি অর্জন করেছে। সে বছর মোট ২১ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে যা বর্তমানে আমাদের মোট বিক্রির প্রায় ৮ শতাংশ। টাকার অঙ্কে তা মোটামুটিভাবে প্রায় ২০০ কোটি ইউরো। আমরা যত তাড়াতাড়ি সম্ভব এটিকে দ্বিগুণ করতে চাই।’ 

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *