চট্টগ্রামে লরির ধাক্কায় প্রাণ গেলো ৫ পথচারীর

:: নাগরিক প্রতিবেদন ::

চট্টগ্রামের মিরসরাইয়ে বাস-কাভার্ড ভ্যানের সংঘর্ষে পেছন থেকে লরির ধাক্কায় প্রাণ গেলো ৫ পথচারীর। আহত হয়েছেন কয়েকজন।

রাত ১১টার দিকে মুরালিপুর রাস্তার মাথায় চট্টগ্রামগামী ট্রাক, কাভার্ডভ্যান ও জোনাকি পরিবহনের একটি বাসের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থলেই চার জন নিহত হয়।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সোনাপাহাড় ফিলিং স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম সরফুদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, সড়কে একটি ট্রাক ও বাস দাঁড় করিয়ে রেখে চালকরা কোনো বিষয়ে তর্কাতর্কি করছিলেন। সে সময় পেছন থেকে যাওয়া আরেকটি ট্রাক গাড়ি দুটিকে ধাক্কা দেয়। এতে চারজনের মৃত্যু হয়। কয়েকজন আহতও হয়।

নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মিরসরাই উপজেলার দুর্গাপুর ইউনিয়নের রায়পুর গ্রামের মো. হারুনের ছেলে মেহেদী হাসান (২২), মিরসরাই সদর ইউনিয়নের গড়িয়াইশ গ্রামের শামসুদ্দীনের ছেলে সুমন (২৮) ও শেখ ফরিদ (৩০) এবং পূর্ব রায়পুর এলাকার আবুল কাশেম।

আহতরা হলেন- জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের কনস্টেবল মো. মোস্তফা (৪৫), আব্দুল আউয়াল (৫০), রফিক (২৫) ও শেখ আহম্মদ (৪৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, লক্ষীপুরের রায়পুর থেকে জোনাকী পরিবহনের একটি যাত্রীবাহী বাস চট্টগ্রামের উদ্দেশ্যে আসছিল। পথিমধ্যে ওভারটেক করা নিয়ে একটি লরির সাথে ওই বাসের চালকের ঝামেলা হয়। এরপর সোনাপাহাড় সিএনজি পাম্পে এসে জোনাকীর ওই বাসটি অবস্থান নেয়। এরপর সেই লরির চালক-হেলপারের সাথে বাসটির চালক-হেলপারের বাকবিতণ্ডা হয়।

অমীমাংসিত অবস্থায় রেখেই ওই লরিটি চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে। তখন সেই লরিটিকে ধরার জন্য জোনাকীর ওই বাসটি পেছনে ধাওয়া করে এবং লরিটিকে বামে চাপ দিয়ে সামনে এসে বেরিকেড দেয়। এসময় পাশে থাকা একটি গাছের সাথে ওই লরিটি বেঁধে যায়।

এরপর সেখানে থাকা পুলিশ ও স্থানীয়রা বিষয়টি মীমাংসা করার জন্য দুটি পরিবহনের স্টাফদের সাথে লরিটির পেছনে দাঁড়িয়ে কথা বলছিল। ঠিক তখন চট্টগ্রামমুখী অপর একটি কাভার্ডভ্যান এসে দাঁড়িয়ে থাকা লরিটিকে ধাক্কা দেয়। এসময় সেখানে থাকা পাঁচজন ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় আরও চারজন। 

জোরারগঞ্জ হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক কামরুল হোসেন জানান, এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। বর্তমানে গাড়িগুলো রাস্তা থেকে সড়িয়ে ফেলা হচ্ছে। মৃতদেহগুলো মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *