নিকেতনে বাসায় এসি বিস্ফোরণ, দগ্ধ ২

:: নাগরিক প্রতিবেদক ::

রাজধানীর গুলশানের নিকেতনে একটি বাসার পাঁচতলায় এসি বিস্ফোরিত হয়ে দুজন অগ্নিদগ্ধ হয়েছেন। আজ শনিবার সকাল ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- গোপাল মল্লিক (২৮) ও মিজানুর রহমান (২০)। তাদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের নিয়ন্ত্রণকক্ষের কর্মকর্তা রাশেদ বিন খালিদ বলেন, গুলশান-২-এর নিকেতন সোসাইটির ৬ নম্বর সড়কের ২১ নম্বরের একটি বাসার পাঁচতলায় আগুন লাগার খবর পাওয়া যায়।

তিনি বলেন, খবর পেয়ে তেজগাঁও ফায়ার স্টেশনের ৩টি ইউনিট ছয়তলা বাড়িটির পঞ্চম তলার ওই বাসায় গিয়ে আগুন নির্বাপণ করেন। দগ্ধ ২ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সকাল ৬টা ৫৩ মিনিটে আগুন নির্বাপণ হয়। প্রাথমিকভাবে জানা গেছে, বৈদ্যুতিক গোলোযোগের কারণে বাসাটির পঞ্চম তলায় শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র বিস্ফোরিত হয়ে আগুন লাগে।

এ ঘটনায় দগ্ধ গোপাল মল্লিকের বাবা দিজেন মল্লিক জানান, তাদের বাড়ি গাজীপুরের শ্রীপুরে। সকালে এসি বিস্ফোরণের খবর পেয়ে তারা ঢাকায় আসেন। দগ্ধ গোপাল ও মিজান নিকেতনের একটি অফিসে অফিস সহকারী হিসেবে চাকরি করতেন।

বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন বলেন, গুলশানের নিকেতন এলাকা থেকে এসি বিস্ফোরণের দগ্ধ দুইজনকে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে গোপাল মল্লিকের শরীরের শতভাগ দগ্ধ হয়েছে আর অন্যজনের চিকিৎসা চলছে। তার শরীরে কত শতাংশ দগ্ধ হয়েছে সেটি এখনও নির্ধারণ করা হয়নি। আর মিজানের শরীরের কত শতাংশ পুড়ে গেছে তা এখনও নির্ধারণ করা হয়নি।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *