নরসিংদীতে বোমাসহ আওয়ামী লীগ নেতা গ্রেফতার

:: নাগরিক প্রতিবেদন ::

নরসিংদী সদর উপজেলা আলোকবালী ইউনিয়ন থেকে হাত বোমা, গান পাউডার ও বোমা বানানোর সরঞ্জামসহ ইমান হাসান (৫০) নামের এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেল তিনটার দিকে আলোকবালী ইউনিয়নের কাজিরকান্দি গ্রামে তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেন।

আটক ইমান হাসান আলোকবালী ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং একই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য। আবুল কাশেম ভূঁইয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৩টি বোমা, গান পাউডার ও বোমা বানানোর সরঞ্জামাদিসহ পুলিশ তাকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

আটক ইমান হাসানের বিরুদ্ধে নরসিংদী সদর থানায় নির্বাচনী সহিংসতায় ৩ জনকে হত্যা মামলাসহ লুটপাট, মারধর ও চাঁদাবাজির অভিযোগে আরও ২টি মামলা রয়েছে। এর আগেও একাধিকার বিভিন্ন মামলায় পুলিশ তাকে গ্রেফতার করেছিল। এই মুহূর্তে তিনি ২টি মামলায় জামিনে রয়েছেন বলেও জানা গেছে।

আলোকবালী ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুল্লাহ বলেন, বিকেলে ইমান হাসানকে ঘুম থেকে তুলে পুলিশ গ্রেফতার করেছে। আসলে তার প্রতিপক্ষ তার পরিত্যক্ত বাসায় ককটেল ও সংশ্লিষ্ট সরঞ্জামাদি রেখে তাকে ফাঁসিয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং যারা এ ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে নরসিংদী সদর থানা ওসি আবুল কাশেম ভুঁইয়া বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ৩টি বোমা, গান পাউডার ও বোমা বানানোর সরঞ্জামাদিসহ পুলিশ তাকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *