ভারতের মধ্যপ্রদেশে বাস-লরি সংঘর্ষে নিহত ১৫

:: নাগরিক নিউজ ডেস্ক ::

ভারতের মধ্যপ্রদেশে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী লরির সংঘর্ষে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪০ জন।

শনিবার সকালে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দোতলা বাসটিতে ১০০ জনের মতো যাত্রী ছিলেন। আহতদের উদ্ধার করে সুহাগি জেলা হাসপাতাল ও রেওয়ার সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যাত্রীবাহী বাসটি তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদ থেকে উত্তরপ্রদেশের গোরাখপুর যাচ্ছিল। পথে মধ্যপ্রদেশের রেওয়া এলাকায় একটি পণ্যবাহী লরির সঙ্গে সংঘর্ষ হয়।

রেওয়ার পুলিশ সুপার নবনীত ভাসিন বলেন, আহত ৪০ জনের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাসযাত্রীরা সবাই উত্তরপ্রদেশের বাসিন্দা।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, তেলেঙ্গানা রাজ্যের হায়দ্রাবাদ থেকে উত্তর প্রদেশের গোরক্ষপুর যাচ্ছিল বাসটি।  এসময় সেটি রিভা জেলার ন্যাশনাল হাইওয়ে ৩০-এ একটি ট্রাককে ধাক্কা দেয়।  ধারণা করা হচ্ছে বাসটিতে সেসময় ১০০ জনের বেশি যাত্রী ছিল।  যাত্রীদের অধিকাংশই উত্তর প্রদেশের নাগরিক।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান দুর্ঘটনার জন্য শোক প্রকাশ করে এক টুইট বার্তায় বলেছেন, দুর্ঘটনা কবলিত বাসটির যাত্রীদের উদ্ধার করা হয়েছে।  তিনি আরো জানান,   উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

এক টুইট বার্তায় হতাহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারকে দুই লাখ এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *