দ. কোরিয়ায় হ্যালোইন উৎসবে পদদলিত ১৫১ জনের মৃত্যু

:: নাগরিক নিউজ ডেস্ক ::

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে জনপ্রিয় একটি নাইট লাইফ এলাকায় হ্যালোইনের প্রচণ্ড ভিড়ে পদদলিত হয়ে ১৫১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও শতাধিক মানুষ আহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানী সিউলের ইতায়েওন এলাকায় এ ঘটনা ঘটে।

দেশটির ইমার্জেন্সি কর্মকর্তাদের বরাতে জানা যায়, ঘটনাস্থলে কয়েক ডজন মানুষের একসঙ্গে হার্ট অ্যাটাক হয়েছে। আজ স্থানীয় সময় শনিবার রাতে সিউলের শহরের ইটাওয়ান এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলের ভিডিওতে মানুষের মরদেহ রাখার ব্যাগ রাস্তায় পড়ে আছে দেখা যায়। জরুরি সেবাকর্মীরা অচেতনদের সিপিআর (কার্ডিওপালমোনারি রিসাসিটেশন) করছেন এবং উদ্ধারকারীরা অন্যদের নিচে আটকাপড়া মানুষদের টেনে বের করার চেষ্টা করছেন।

দেশটির ন্যাশনাল ফায়ার অ্যাজেন্সি কর্মকর্তা চোই চিওন-সিকের বরাতে ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়, আজ রাতে ইটাওয়ান এলাকায় প্রচণ্ড ভিড়ে পদদলিত হয়ে অন্তত ১০০ জন আহত হয়েছেন এবং প্রায় ৫০ জনের হার্ট অ্যাটাক হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

চোই চিওন-সিক বলেন, ধারণা করা হচ্ছে, উপস্থিত বিশাল জনতা সিউলের প্রধান পার্টি স্পট হ্যামিল্টন হোটেলের কাছের সরু রাস্তায় সামনের দিকে ঠেলতে থাকলে এই মৃত্যুর ঘটনা ঘটে। আহতদের চিকিৎসার জন্য সিউলে অবস্থান করা সব কর্মীসহ সারা দেশের ৪০০ জন জরুরি সেবাকর্মী এবং ১৪০টি যানবাহন ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

করোনা মহামারি পর এবারই প্রথমবারের মতো মাস্ক ছাড়াই উন্মুক্ত স্থানে হ্যালোইন উৎসবের আয়োজন করা হয় সিউলে। হ্যালোইন উদযাপন উপলক্ষে একটি জনপ্রিয় নৈশকেন্দ্র এলাকায় লক্ষ মানুষ জমায়েত হন। 

দুর্ঘটনার পর প্রেসিডেন্ট ইউন সুক-ইওল দুর্যোগ মোকাবিলাকারীদেরকে তৎপরতা চালাতে নির্দেশ দিয়েছেন। একজন স্থানীয় সাংবাদিক জানিয়েছেন, এ ঘটনার পর নাগরিকদের মোবাইল ফোনে জরুরি বার্তা পাঠিয়ে দ্রুত ঘরে ফিরে যেতে অনুরোধ জানানো হয়েছে। 

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *