হিটস্ট্রোকে মারা গেলেন নর্থ সাউথের শিক্ষার্থী ইশতিয়াক

:: নাগরিক প্রতিবেদন ::

তীব্র তাপপ্রবাহে হিটস্ট্রোকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইশতিয়াক ওয়ারেস তূর্য মারা গেছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত ৯টার দিকে তিনি মারা যান।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক আসিফ বিন আলী ও আইন বিভাগের শিক্ষক সাকিব রহমান তার মৃত্যুর বিষয়টি নাগরিক নিউজকে নিশ্চিত করেছেন।

সাংবাদিকতা বিভাগের শিক্ষক আসিফ বিন আলী বলেন, আমাদের শিক্ষার্থী ইশতিয়াক ওয়ারেস তূর্য বসুন্ধরা আবাসিক এলাকায় থাকতেন। মঙ্গলবার রাত ৯টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন। হিটস্ট্রোকে মারা গেছেন বলে তার পরিবার ও স্বজনরা ধারণা করছেন। আমরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি।

ইশতিয়াক ওয়ারেস তূর্য বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ২০২তম ব্যাচের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের কাজীপুরে। তূর্যের বাবা ওয়াহিদুজ্জামান মিনু। তিনি আফজাল হোসেন মেমোরিয়াল ডিগ্রি কলেজ-এর সহকারী অধ্যাপক। বাবার একমাত্র সন্তান ছিলেন তূর্য।

মঙ্গলবার রাতে ঢাকায় তূর্যের মৃত্যুর পর বুধবার (২৪ এপ্রিল) সকালে তার মরদেহ নিজ জেলা সিরাজগঞ্জে নিয়ে যাওয়া হয়েছে। বাদ জোহর সিরাজগঞ্জ আলিয়া মাদরাসা মাঠে তার জানাজা হবে।

তীব্র তাপপ্রবাহের কারণে গত ২১ এপ্রিল থেকে অনলাইনে ক্লাস নিচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়টির অনলাইন ক্লাস চলমান থাকবে। তূর্যসহ বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী এসময়ে বাসায় বসে অনলাইনে ক্লাস করছিলেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *