জালিয়াত সাংবাদিক কাজী এরতেজা হাসান গ্রেফতার

:: নাগরিক প্রতিবেদন ::

জালিয়াত সাংবাদিক, ভোরের পাতা পত্রিকার সম্পাদক কাজী এরতেজা হাসানকে গুলশানের বাসা থেকে গ্রেফতার করা হয়েছে। জাল-জালিয়াতির মামলায় ১ নভেম্বর রাতে তাকে গ্রেফতার করে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই)।

বুধবার দুপুরে এরতেজাকে আদালতে তোলা হতে পারে বলে জানান পিবিআই সদর দপ্তরের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইউসুফ আলী।

পিবিআই জানায়, জমির দলিল জাল-জালিয়াতির মাধ্যমে রাজধানীর দক্ষিণখানের কাওলা এলাকায় গড়ে তোলা হয় বেসরকারি নর্দান বিশ্ববিদ্যালয়। এই জালিয়াতি ও অপকর্মের সঙ্গে জড়িত ছিলেন কাজী এরতেজা হাসান। এ সংক্রান্ত একটি মামলার আসামি তিনি। সেই মামলায় মঙ্গলবার রাতে ‘ইভা রোজ’, বাড়ি নম্বর-৬/বি, রোড নম্বর -৪৪, গুলশান-২ এর বাসা থেকে বিতর্কিত সাংবাদিক এরতেজাকে গ্রেফতার করে পিবিআই এর একটি টিম।

পুলিশ বলছে, তার বিরুদ্ধে জাল-জালিয়াতিসহ নানা প্রতারণা, অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। কাজী এরতেজা হাসানের বিরুদ্ধে নিজেকে ক্ষমতাসীন আওয়ামী লীগের উচ্চপর্যায়ের লোক দাবি করে সবসময়ই প্রতিষ্ঠানে কর্মরতদের ভয়ভীতি দেখানো এবং ভোরের পাতায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার ও অশ্লীল ভাষায় গালিগালাজ করার অভিযোগ রয়েছে।

আশিয়ান গ্রুপের ২০ কোটি টাকা আত্মসাৎ করে জালিয়াতির মাধ্যমে কয়েক বিঘা জমির মালিক বনে যান নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান আবু ইউসুফ। তাকে এই জালিয়াতির কাজে সার্বিক সহযোগিতা করেন এরতেজা হাসান। তারা জমির ভলিউম জালিয়াতির মতো জঘন্য অপরাধ করেন। এ সংক্রান্ত খিলক্ষেত থানার একটি প্রতারণা মামলা হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *