খালেদা জিয়ার সঙ্গে ঈদ করতে দুই নাতনি ঢাকায়

:: নাগরিক প্রতিবেদন ::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ঈদ করতে ঢাকায় এসেছেন তার দুই নাতনি জাফিয়া রহমান ও জাহিয়া রহমান। তারা খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকো ও শর্মিলা রহমান সিঁথির মেয়ে। 

বৃহস্পতিবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা। এ সময় তাদের মা শর্মিলা রহমান বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

দুপুর পৌনে ২টা তারা গুলশানে খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন। 

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, দাদি খালেদা জিয়ার সঙ্গে ঈদ করতে ঢাকায় এসেছেন জাফিয়া রহমান ও জাহিয়া রহমান। বেলা পৌনে দুইটায় একটি ফ্লাইটে ঢাকায় নেমে তাঁরা গুলশানে বিএনপি চেয়ারপারসনের ভাড়া বাসা ফিরোজায় পৌঁছান। শর্মিলা রহমান দুই মেয়েকে বিমানবন্দর থেকে নিয়ে আসেন।

আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাফিয়া ও জাহিয়া জেলে ও হাসপাতালে একাধিকবার দাদি খালেদা জিয়াকে দেখতে গেলেও এবার বাসায় একসঙ্গে ঈদ করবেন।

প্রায় এক মাস আগে  ঢাকায় আসেন আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান।

২০১৫ সালের ২৪ জানুয়ারি আরাফাত রহমানের মৃত্যুর পর দুই মেয়েকে নিয়ে লন্ডনে থাকছেন শর্মিলা রহমান। খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানও সপরিবার সেখানে বসবাস করছেন।

বেগম খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাবন্দী হন। দুই বছর কারাবন্দী থাকার পর ২০২০ সালে ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে মুক্তি পান খালেদা জিয়া। তখন থেকেই তিনি গুলশানের এই বাসায় থাকছেন। এ পর্যন্ত সাজা স্থগিত করে ছয় মাস করে সাতবার খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *