গুলিস্তানে বহুতল ভবনে বিস্ফোরণ, নিহত ৭

:: নাগরিক প্রতিবেদন ::

রাজধানীর গুলিস্তান এলাকায় একটি ৭ তলা ভবনের নিচতলায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে সাত জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন ৭০ জন।

নর্থ সাউথ রোডের সুরিটোলা স্কুলের কাছাকাছি ওই ভবনটির নিচতলায় এই বিস্ফোরণে এই ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের সদর দপ্তর এক বার্তায় জানিয়েছে, বিআরটিসির বাস কাউন্টারের পাশে বিস্ফোরণ ঘটেছে বলে বিকেল ৪টা ৫০ মিনিটে খবর এসেছে। পাঁচ তলা ওই ভবনের নিচতলায় সেনেটারি দোকান এবং বাকি চার ফ্লোরে ব্র্যাক ব্যাংকের অফিস।

ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকট শব্দে বিস্ফোরণের সঙ্গে সঙ্গে চারদিক ধোঁঁয়ায় ছেঁঁয়ে যায়। বিস্ফোরণে ইট-পলেস্তারা, কাঠের টুকরো বহু দূর পর্যন্ত ছিটকে পড়ে। এতে অনেকে আহত হয়েছেন। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ করছে।

তবে তাৎক্ষণিকভাবে এ বিস্ফোরণের কারণ কিংবা হতাহতের সঠিক সংখ্যা জানাতে পারেননি তিনি।

পুলিশ বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এসি থেকে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

বংশাল থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জয়নাল আবেদিন বলেছেন, ‘আমরা গুলিস্তানের একটি ভবনে বিস্ফোরণের খবর পেয়েছি। সঙ্গে সঙ্গে আমাদের টিম ঘটনাস্থলে রওনা হয়েছে। হতাহতের সংখ্যা এখনও জানা যায়নি।

ভবনে বিস্ফোরণের ঘটনায় আহত অন্তত ৭০ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া।

আহতদের জন্য চিকিৎসার জন্য আগ্রহী রক্তদাতাদের ঢাকা মেডিকেলে যাওয়ার আহ্বান জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *