চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় নিহত ৩

:: চট্টগ্রাম প্রতিনিধি ::

চট্টগ্রাম গুডস পোর্ট ইয়ার্ড এলাকায় তেলবাহী একটি চলন্ত ওয়াগন ট্রেনকে যাত্রীবাহী বাস ধাক্কা দিলে এক রেলকর্মীসহ তিনজন নিহত হয়েছে। সোমবার রাত সাড়ে ৯ টার দিকে সিজিপিওয়াই সংলগ্ন নিউমুরিং রেলগেটে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন মো. আজিজুল হক (৩০), আসাদুজ্জামান (৩০) ও মিটন কান্তি দে (২৫)। এদের মধ্যে আজিজুল রেলের পয়েন্টসম্যান এবং অপর দুজন বাসযাত্রী বলে পুলিশ সূত্রে জানা গেছে। তাৎক্ষণিকভাবে নিহত দুই বাসযাত্রীর বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

নিহত রেলকর্মী মো. আজিজুর রহমান সিজিপিওয়াইতে পয়েন্টস ম্যানের দায়িত্বে ছিলেন। তিনি এক মাস আগে সেখানে এ পদে নিয়োগ পেয়েছিলেন।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান বলেন,  দুর্ঘটনায় তিনজনকে মৃত ঘোষণা করেছেন কর্তব্যরত চিকিৎসক। তাদের মরদেহ মর্গে রাখা হয়েছে।

সিজিপিওয়াই প্রধান ইয়ার্ড মাস্টার আব্দুল মালেক বলেন, পদ্মা মেঘনা যমুনা থেকে তেল নিয়ে ফিরছিল একটি ওয়াগন ট্রেন। এ সময় রেলকর্মী আজিজুর সংকেত দিতে নামেন। হঠাৎ একটি দ্রুত গতির বাস এসে ট্রেনকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ছাড়া বাস উল্টে গুরুতর আহত আরও দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাদের মৃত ঘোষণা করেন চিকিৎসক।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা তারেক মুহাম্মদ ইমরান বলেন, মেঘনা অয়েলে তেল ভর্তি ওয়াগন আনার জন্য একটি ইঞ্জিন যাচ্ছিল। এই সময় সংকেত দেওয়া হয়। কিন্তু সংকেত উপেক্ষা করে একটি যাত্রীবাহী বাস রেললাইনের ওপরে চলে আসে। তখন রেলের ইঞ্জিন সেটিতে দ্রুত গতিতে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে রেলের পয়েন্টসম্যান আজিজুল হক নিহত হন।

আনোয়ার নামে এক প্রত্যক্ষদর্শী জানান, তেলের ওয়াগন বহনকারী ট্রেনটি মেঘনা পেট্রোলিয়াম কারখানার সামনে পৌঁছালে বিমানবন্দরের দিক থেকে আসা যাত্রীবাহী একটি বাসকে সিগন্যাল দেন পয়েন্টসম্যান আজিজুল। কিন্তু সিগন্যাল না মানায় দ্রুতগামী বাসটির সঙ্গে ট্রেনের ইঞ্জিনের সংঘর্ষ হয়। এ সময় বাসটি উল্টে গেলে হতাহতের ওই ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক নুরুল আলম আশেক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *