নবাবপুরে গুদামে আগুন, নিয়ন্ত্রণে ১৪ ইউনিট

:: নাগরিক প্রতিবেদন ::

পুরান ঢাকার নবাবপুর সুরিটোলায় একটি টিনশেড গুদামে আগুন লেগেছে। বৃহস্পতিবার রাত ১০টা ২০ মিনিটে ৭০/এ, লুৎফর রহমান লেনে আইয়ুব ভবনে ডিসেন্ট বেকারির পাশের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার ফরহাদুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে ধাপে ধাপে ১৪টি ইউনিট পাঠানো হয়েছে। তবে গুদামটি কীসের এবং তাক্ষণিকভাবে আগুন লাগার কারণ নিশ্চিত করতে পারেননি তিনি।

ফায়ার সার্ভিসের গণমাধ্যম শাখার কর্মকর্তা মো. শাহজাহান শিকদার এক খুদে বার্তায় জানিয়েছেন, ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে।

তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ এবং হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

মো. শাহজাহান শিকদার জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কারখানাটি প্লাস্টিকের ছিল। আগুন যে গলির ভেতরে লেগেছে সেখানে কয়েকজন আটকা পড়েছে। আগুন নেভানোর পাশাপাশি তাদের উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে।

এদিকে আগুন নিভানোর কাজে সেনাবাহিনী সম্মিলিতভাবে কাজ করছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়।

গত ৪ এপ্রিল রাজধানীর অন্যতম বড় কাপড়ের মার্কেট বঙ্গবাজার আগুনে পুরো ধ্বংসস্তূপে পরিণত হয়। এর এক কিলোমিটারের মধ্যে নবাবপুর এলাকা। সেচ যন্ত্র থেকে শুরু করে বিভিন্ন ধরনের যান্ত্রিক ও বৈদ্যুতিক সরঞ্জামের পাইকারি বাজার হচ্ছে নবাবপুর রোড।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *