নেপালে ৭২ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

:: নাগরিক নিউজ ডেস্ক ::

নেপালের পোখরায় ৭২ আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। ইয়েতি এয়ারলাইনসের এটিআর ৭২ (ATR 72) মডেলের বিমানটি রোববার সকালে নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে পোখরা যাচ্ছিল বলে জানা গেছে।

নেপালি সংবাদমাধ্যম দ্য হিমালায়ান টাইমস জানিয়েছে, বিধ্বস্তের ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আশঙ্কা করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়বে। প্লেনটিতে সব মিলিয়ে ৭২ জন আরোহী ছিলেন। এরমধ্যে ৬৮ জন যাত্রী। আর বাকি চারজন কেবিন ক্রু।

বিধ্বস্ত বিমানটি নেপালে ইয়েতি এয়ারলাইন্স’র একটি এটিআর-৭২ বিমান। রাজধানী কাঠমান্ডু থেকে পোখরায় যাওয়ার পর পোখরার নতুন ও পুরাতন বিমানবন্দরের মাঝামাঝি জায়গায় আজ সকাল ১১টায় পাহাড় ঘেরা সেতি নদীর গিরিখাতে প্লেনটি আছড়ে পড়ে।

জানা যায়, বিমানটি বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে আগুন ধরে যায়। উদ্ধারকর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন।

ইয়েতি এয়ারলাইন্সের একজন মুখপাত্র সুদর্শন বারতৌলা বলেন, কেউ বেঁচে আছেন কি-না সে সম্পর্কে আমরা কিছু জানি না। বিধ্বস্ত বিমানটি উদ্ধার করতে রওনা দিয়েছেন উদ্ধারকর্মীরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিমান বিধ্বস্তের ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে। ভিডিওতে বিরাট ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে।

হেলিকপ্টারে করে উদ্ধারকর্মীরা সেখানে পৌঁছেছেন।

সামাজিকে যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, প্লেনটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। ধারণা করা হচ্ছে, বিধ্বস্ত হওয়ার পরই এটিতে আগুন ধরে যায়। কি কারণে এ ঘটনা ঘটল তা এখনো জানা যায়নি।

প্লেন বিধ্বস্তের ঘটনা ঘটার পরই সেখানে দ্রুত ছুটে যান উদ্ধাকারীরা। এখন প্লেনের ভেতর আটকে থাকাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন তারা।

৭২ আরোহীদের মধ্যে ১০ জন বিদেশি পর্যটক ছিলেন। তারা কোন দেশের সেটি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *