পাকিস্তানে বিস্ফোরণ, ৯ পুলিশ সদস্য নিহত

:: নাগরিক নিউজ ডেস্ক ::

পাকিস্তানের বেলুচিস্তানে বিস্ফোরণে অন্তত ৯ পুলিশ সদস্য নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। সোমবার সকালে বেলচিস্তানের বোলানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বেলুচিস্তানের আঞ্চলিক পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণ ঘটানো হয়। 

কাচির অঞ্চলের সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) মাহমুদ নোটজাই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আঞ্চলিক পুলিশের (কনস্ট্যাবুলারি) একটি ভ্যান সিবি এলাকা থেকে কোয়েটায় ফেরার পথে সিবি ও কাচি সীমান্তবর্তী এলাকায় বিস্ফোরণ ঘটানো হয়।

পাকিস্তানি পুলিশের এ কর্মকর্তা বলছেন, প্রাথমিকভাবে এটিকে একটি আত্মঘাতী হামলা হিসেবে মনে করা হচ্ছে। তবে হামলার প্রকৃত ধরন তদন্তের পর জানা যাবে।

এসএসপি নোটজাই আরও বলেন, আহতদের সিবি সিভিল হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনাস্থালে বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড ও নিরাপত্তাকর্মীরা পৌঁছেছেন। এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং তল্লাশি অভিযান চলছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো হামলার নিন্দা করেছেন এবং হতাহতের বিষয়ে শোক প্রকাশ করেছেন।

বিস্ফোরণে আহতদের কোয়েটায় নেওয়ার জন্য বোলানে সরকারি একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে। বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেনজো এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছেন। ডন বলছে, বিস্ফোরণে আহত পুলিশে সদস্যদের চিকিৎসার জন্য কোয়েটার বিভিন্ন হাসপাতালে জরুরি পরিস্থিতি ঘোষণা করা হয়েছে।

বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেনজো। তিনি বলেছেন, এই সন্ত্রাসী হামলায় জড়িতরা কাপুরুষোচিত কাজের মাধ্যমে তাদের ঘৃণ্য লক্ষ্য অর্জন করতে চায়। তবে তা কোনোভাবে সম্ভব হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন তিনি।

দেশটির পাহাড়ি অঞ্চল খাইবার-পাখতুনখাওয়া ও আফগান সীমান্ত-লাগোয়া বিভিন্ন এলাকায় ক্রমবর্ধমান হামলা বৃদ্ধির মাঝে বেলুচিস্তানে এই বোমা হামলার ঘটনা ঘটেছে। গত বছরের নভেম্বরে দেশটির নিষিদ্ধঘোষিত জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সাথে সরকারের শান্তি চুক্তির আলোচনা ভেস্তে যাওয়ার পর এই বিদ্রোহী গোষ্ঠী দেশজুড়ে হামলা বৃদ্ধি করেছে।

এমন পরিস্থিতিতে বেলুচিস্তানের বিদ্রোহী গোষ্ঠীগুলোও তাদের সহিংস কর্মকাণ্ড বাড়িয়ে টিটিপির সাথে সম্পর্ক স্থাপনের চেষ্টা করছে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *