পাটগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে রাখাল নিহত

:: নাগরিক প্রতিবেদন ::

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) গুলিতে বিপ্লব মিয়া বিপুল (২২) নামে বাংলাদেশি এক রাখাল নিহত হয়েছেন।

রোববার (১ জানুয়ারি) ভোরে পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তের ৮৪৩ নম্বর পিলার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাখাল একই এলাকার গাটিয়ারভিটা গ্রামের রশিদুল ইসলামের ছেলে। এর আগে ২৯ ডিসেম্বর হাতীবান্ধা সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছিলেন।

এ তথ্য নিশ্চিত করে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ওমর ফারুক জানান, মৃত বিপুলের মরদেহ তার বাড়িতে রয়েছে। তার শরীরে গুলির চিহ্ন রয়েছে।

সীমান্তবাসী জানান, ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বিপুলসহ বাংলাদেশের ১০ জন রাখাল বুড়িমারী সীমান্তের ৮৪৩ নম্বর পিলার এলাকা দিয়ে গরু আনতে ভারতের ১৫০ গজ অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করেন। এ সময় তাদের লক্ষ্য করে ভারতের চ্যাংরাবান্ধা বিএসএফের টহল দল গুলি ছুড়লে গুলিবিদ্ধ হন বিপুল। পরে সঙ্গীরা তাকে উদ্ধার করে বাংলাদেশে এনে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

রংপুর ৬১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ বলেন, উপজেলার গাটিয়ার ভিটা এলাকায় নিজ বাড়িতে একজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া গেছে। কিভাবে গুলিবিদ্ধ হয়েছে বিষয়টি জানা নেই। এ বিষয়ে পুলিশ তদন্ত করছেন। সীমান্তে এ ধরনের কোনো আলামত পাওয়া যায়নি।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *