ময়মনসিংহে বালুবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪

:: ময়মনসিংহ প্রতিনিধি ::

ময়মনসিংহের শম্ভুগঞ্জের রঘুরামপুর এলাকায় লেভেল ক্রসিংয়ে একটি ট্রেন বালুবাহী ট্রাককে ধাক্কা দেওয়ার ঘটনায় চারজন নিহত হয়েছেন। এর মধ্যে তিনটি লাশ ট্রেনের ইঞ্জিনের বগির সামনে ঝুলে ছিল। অপর একটি লাশ পাওয়া যায় ট্রাকটির সামনে।

সোমবার বেলা পৌনে দুইটার দিকে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

নিহত ব্যক্তিদের পরিচয় পাওয়া যায়নি। বলাকা কমিউটার ট্রেনটি নেত্রকোনার দুর্গাপুর উপজেলার জারিয়া রেলস্টেশন থেকে ঢাকায় যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন বলেন, নিহত চারজনের পরিচয় শনাক্ত করতে পুলিশ কাজ করছে।

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের মাস্টার নাজমুল হক খান সাংবাদিকদের বলেন, ‍‍`সোমবার (২৫ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে শহরের শম্ভুগঞ্জ লেভেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটেছে। এরপর থেকে ময়মনসিংহ-নেত্রকোণা রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।‍‍`

নাজমুল আরও বলেন, ‍‍`দুপুরে বালুবাহী একটি ট্রাক লেভেল ক্রসিংয়ে উঠে পড়ে। সে সময় ঢাকাগামী বলাকা কমিউটার ট্রেন ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।‍‍`

তিনি জানান, দুর্ঘটনার কারণে সড়ক পথেও ময়মনসিংহ ও কিশোরগঞ্জের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুরের জারিয়া থেকে আসা বলাকা কমিউটার ট্রেনটি ময়মনসিংহের শম্ভুগঞ্জ চর রঘুরামপুর রেলক্রসিং পার হচ্ছিল। কিন্তু সেখানে ব্যারিয়ার না থাকায় একটি বালু বোঝাই ট্রাক রাস্তা থেকে রেললাইনে উঠে পড়ে। এ সময় ট্রেনের ধাক্কায় রেললাইনের পাশে ট্রাকটি ছিটকে পড়ে। এ ঘটনায় ট্রেনটি প্রায় ১ কিলোমিটার সামনে এগিয়ে থেমে যায়। 

সোমবার দুপুরে ময়মনসিংহ রেলওয়ে পুলিশ স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম  জানান, ‍‍`তথ্য পেয়ে আমরা চার জনের মরদেহ উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।‍‍`

দুর্ঘটনার পর বলাকা কমিউটার ট্রেনটি ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের লেভেল ক্রসিংয়ে আটকে থাকলে অন্তত দুই ঘণ্টা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। একই সঙ্গে ময়মনসিংহ থেকে গৌরীপুর জংশন হয়ে চলাচল করা ভৈরব, মোহনগঞ্জ ও জারিয়ার ট্রেন চলাচল বন্ধ ছিল। বিকেল পৌনে চারটার দিকে ট্রেনটি উদ্ধার করা হলে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে যানবাহনে ও ময়মনসিংহ-গৌরীপুর রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

ট্রেনের যাত্রী রিনা আক্তার বলেন, তিনি জারিয়া থেকে ঢাকার উদ্দেশে ট্রেনে ওঠেন। দুর্ঘটনার সময় ট্রেনটি হঠাৎ বিকট শব্দে ঝাঁকি দেয়। এ সময় ট্রেনের যাত্রীরাও আতঙ্কিত হয়ে পড়েন।

রেলওয়ের ময়মনসিংহ অঞ্চলের সহকারী নির্বাহী প্রকৌশলী মো. আকরাম আলী বলেন, দুর্ঘটনাস্থলে রেলওয়ের অনুমোদিত লেভেল ক্রসিং ছিল না। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হবে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *