হাসপাতাল থেকে বাসায় ফিরছেন খালেদা জিয়া

:: নাগরিক প্রতিবেদন ::

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল থেকে বাসার ফিরেছেন। আজ সোমবার সন্ধ্যা সোয়া ৭টায় খালেদা জিয়ার গাড়িবহর বাসার উদ্দেশে হাসপাতাল ত্যাগ করে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিকেল ৪টা ১৫ মিনিটে খালেদা জিয়ার গাড়িবহর তার গুলশানের বাসভবন থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে উদ্দেশে রওনা হয়।

এর আগে বিকেল ৪টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তাকে বহনকারী ব্যক্তিগত গাড়িটি হাসপাতালের উদ্দেশে রওনা হয়। তখন বিএনপি চেয়ারপারসনের মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, নিয়মিত মেডিকেল চেকআপের জন্য ম্যাডামকে (খালেদা জিয়া) হাসপাতালে নেওয়া হচ্ছে।

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্ববায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না উপস্থিত ছিলেন।

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়ার সময় তার গাড়ি বহরের সঙ্গে সঙ্গে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গাড়ি এবং মোটরসাইকেলে করে যান। সাদা নিশান পেট্রল গাড়ির সামনের সিটে খালেদা জিয়ার গৃহকর্মী ফাতেমা এবং পেছনের সিটে খালেদা জিয়া বসা ছিলেন। তার মুখে মাস্ক পরা ছিল।

এ ছাড়া খালেদা জিয়া হাসপাতালে যাবেন এমন খবরে বিপুলসংখ্যক নেতাকর্মী আগে থেকেই হাসপাতালের সামনে ও আশপাশে ভিড় জমান। খালেদা জিয়ার গাড়িবহর পৌঁছালে তারা নানা ধরনের স্লোগান দেন। হাসপাতালের সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নজরদারি দেখা যায়। দলীয় নেতাকর্মীদের হাসপাতালের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এর আগে গত বছরের ১৬ নভেম্বর নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে খালেদা জিয়ার বাসায় গিয়ে ছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা। এছাড়া গত ২২ আগস্ট স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *