লালমনিরহাটে বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত

:: নাগরিক নিউজ ডেস্ক ::

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ’র গুলিতে ২ বাংলাদেশি নিহত হয়েছেন।

বুধবার ভোর সাড়ে ৪টার দিকে উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের মহিষতুলি গ্রামে আন্তর্জাতিক সীমান্ত পিলার ৯২১ ও ৯২২ এর মাঝে এই হত্যাকাণ্ড ঘটে।

নিহত দুজন হলেন- মহিষতুলি গ্রামের মৃত সানোয়ার মিয়ার ছেলে ওয়াজকরনি মিয়া (৩৬) ও ঝারিরঝার গ্রামের সাদেক আলীর ছেলে আয়নাল হক (৩৫)।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের লোহাকুচি ক্যাম্পের কমান্ডার শরিফুল ইসলাম শরিফ এর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবি সূত্রে জানা গেছে নিহত দুজন গরু ব্যবসায়ী। প্রায় ১০ থেকে ১২ জনের একটি দল গিয়েছিল ভারত থেকে গরু আনতে। ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সিতাই থানার বাবুরহাট ক্যাম্পের টহলরত বিএসএফ কৈমারী সীমান্তে তাদের ওপর গুলি চালায়। ওয়াজকরনি মিয়ার মাথায় ও আয়নাল হকে পিঠে গুলি লাগে। তাদের সঙ্গীরা মরদেহ বাংলাদেশে নিয়ে আসে।

ওয়াজকরনির মা শফিরন বেওয়া বলেন, আমি ছেলেকে অনেকবার নিষেধ করেছি যেন ভারতে না যায়। এখন আমার দুই নাতনির কী হবে। পরিবারে আমার ছেলেই একমাত্র আয় করতো।

আয়নালে স্ত্রী শরিফা বেগম বলেন, ভারত থেকে একটি গরু আনার জন্য তিনি ১০-১২ হাজার করে টাকা পেতেন। অনেকবার নিষেধ করেছি, এখন আমি ছেলেকে নিয়ে কীভাবে বাঁচবো!

ভেলাবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন, ভোররাতে সীমান্তের দিকে বাংলাদেশি কয়েকজন ব্যবসায়ী গরু পারাপার করতে গেলে তাঁদের লক্ষ্য করে বিএসএফ গুলি চালায়। এ সময় বিএসএফের গুলিতে ওই দুই যুবক মারা যান।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তারুল ইসলাম বলেন, গুলিবিদ্ধ দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক তৌহিদুল আলম বলেন, এ ঘটনায় লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট বিওপি ক্যাম্পের বিজিবি কমান্ডার তীব্র প্রতিবাদ জানিয়ে ভারতের ৭৫ বিএসএফ ব্যাটালিয়নের আওতাধীন কৈমারী বিএসএফ ক্যাম্প কমান্ডারকে পতাকা বৈঠকের প্রস্তাব দিয়েছেন। তবে এখন পর্যন্ত বিপরীত দিক থেকে সাড়া মেলেনি।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *