মালিবাগে বাস-ট্রেন সংঘর্ষ, আহত ৩

:: নাগরিক প্রতিবেদক ::

রাজধানীর মালিবাগ রেলগেটে কমলাপুর থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সোহাগ পরিবহনের একটি বাসের সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস জানিয়েছেন, বুধবার রাত ৯টা ২ মিনিটের দিকে এ ঘটনা ঘটে।

রেলওয়ে থানার ডিউটি অফিসার সাব ইনস্পেক্টর মোকলেসুর রহমান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। রেল পুলিশের একটি দল ঘটনাস্থলে গেছেন বলে জানান তিনি।

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ঢাকা) খায়রুল কবির বলেন, রাত ৯টা ২ মিনিটে রাজধানীর মালিবাগ রেল ক্রসিংয়ে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস একটি বাসকে ধাক্কা দেয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল ফারুক জানান, মালিবাগ রেলগেটে ট্রেনের সঙ্গে সোহাগ পরিবহনের একটি বাসের সংঘর্ষ হয়।

সোহাগ পরিবহনের মালিক ফারুক তালুকদার সোহেল জানান, ক্রসিংয়ের গেট বন্ধ ছিল না। বাসটি প্রায় ক্রসিং পার হয়ে গিয়েছিল। বাসের পেছন অংশে ট্রেনটির ধাক্কা লাগে। সে সময় বাসে কোনো যাত্রী ছিল না। ট্রেনের গতি কম ছিল।

সোহাগ পরিবহনের মালিবাগ কাউন্টারের মো. জয় জানান, সোহাগ পরিবহনের নন-এসি একটি বাস ঘোরানোর সময় এই দুর্ঘটনা। বাসটি বেনাপোল থেকে ঢাকায় আসে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের শিহাব সরকার বলেন, ‘আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। রাত ৯টা ৪৫ মিনিটের দিকে ক্ষতিগ্রস্ত বাসটি দুর্ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়।’

ট্রেনের একজন যাত্রী বলেন, ‘ট্রেনটি রেল ক্রসিং অতিক্রম করার সময় গেটম্যান ছিল না। হঠাৎ করেই বাসটি সামনে চলে আসে। বাসটি খালি থাকায় কেউ হতাহত হয়নি। তবে বাস চালক লাফিয়ে প্রাণ বাঁচিয়েছেন।’

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ ২ ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচল আবার শুরু হবে। 

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *