মুখতার আনসারিকে বিষপ্রয়োগে হত্যার অভিযোগ

:: নাগরিক নিউজ ডেস্ক ::

ভারতে মাফিয়া থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা মুখতার আনসারি উত্তরপ্রদেশের বান্দা কারাগারে বিষপ্রয়োগে হত্যার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার স্থানীয় সময় রাত পৌনে ৯টায় কারাগারে অজ্ঞান হয়ে পড়লে তাকে উত্তরপ্রদেশের রানী দুর্গাবতী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মুখতারকে কারাগারে খাবারের সঙ্গে বিষ প্রয়োগ করা হয়েছে বলে অভিযোগ করেছে তার পরিবার।

মৌ-এর পাঁচবারের প্রাক্তন এই বিধায়কের বিরুদ্ধে ১৫টি খুনের অভিযোগ রয়েছে। তার নামে ৬১টি ফৌজদারি মামলা ছিল। ১৯৮০-এর দশকে তিনি একটি গ্যাংয়ে যোগ দেন। পরে ১৯৯০-এর দশকে নিজেই দল গঠন করেন। এই চক্রটি মৌ, গাজিপুর, বারাণসী ও জৌনপুর জেলায় চাঁদাবাজি ও অপহরণে জড়িত ছিল। ২০০৫ সাল থেকে তিনি পাঞ্জাব ও উত্তর প্রদেশের কারাগারে ছিলেন।

তার মৃত্যুর পর হাসপাতালের বাইরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বজায় রাখতে রাজ্যজুড়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কর্মকর্তারা জানান, পূর্ব উত্তর প্রদেশের বান্দা, মাউ, গাজিপুর এবং বারাণসী জেলাতেও বিশেষ বাহিনী মোতায়েন করা হয়েছে, যেখানে মুখতার তার অপরাধমূলক সিন্ডিকেটের মাধ্যমে প্রভাব বিস্তার করতেন। 

মুখতার আনসারির ভাই আফজাল আনসারি পিটিআইকে বলেন, গত ১৯ মার্চ কারাগারে খাবারের সঙ্গে আমার ভাইকে বিষ দেওয়া হয়েছিল। এ কারণে তার শারীরিক অবস্থা খারাপ ছিল। এর ৪০ দিন আগেও তাকে বিষ দেওয়া হয়েছিল। আমার ভাই এসব জানিয়েছিলেন। 

মুখতারের ছেলে উমর এ বিষয়ে আদালতে যাবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ১৯ মার্চ বাবাকে রাতের খাবারের সঙ্গে বিষ দেওয়া হয়েছিল। আমরা বিচার বিভাগের কাছে যাব, ন্যায়বিচার পাব বলে আমাদের পূর্ণ আস্থা আছে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *