মোকায় স্থগিত এসএসসি পরীক্ষা হবে ২৩ মে’র পর

:: নাগরিক প্রতিবেদন ::

ঘূর্ণিঝড় মোকার কারণে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষাগুলো ২৩ মে’র পর অনুষ্ঠিত হবে। বোর্ডগুলোর সমন্বয়ের মাধ্যমে পরবর্তীতে সময় জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

সোমবার সকালে সরকারি টির্চাস ট্রেনিং কলেজে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ ২০২৩ জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে এসব তথ্য দেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, নতুন শিক্ষাক্রমের বাস্তবায়ন শুরু হয়েছে, ২০২৪-২৫ সাল নাগাদ প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত সব শ্রেণিতে তা বাস্তবায়ন হবে। শুধু জিপিএ ফাইভ মেধার পরিচয় নয়। যে যেই বিষয়ে ভালো, সেটা ফুটিয়ে তোলাই বড় মেধার পরিচয়। যার যে বিষয়ে আগ্রহ তা প্রস্ফুটিত করার জন্য কাজ করতে হবে।

চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রযুক্তিকে আয়ত্তে নিয়ে আসা ও উদ্ভাবনের জন্য সরকার কাজ করছে বলেও জানান তিনি।

ঘূর্ণিঝড় মোকা উদ্ভূত পরিস্থিতিতে রোববার চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিতব্য পরীক্ষা স্থগিত করা হয়। আর সোমবার অনুষ্ঠিতব্য দেশের সব বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়।

গত ৩০ এপ্রিল থেকে সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কিন্তু মাঝে ঘূর্ণিঝড় মোকার কারণে ১৪ ও ১৫ মে’র পরীক্ষা স্থগিত করা হয়।

প্রসঙ্গত, আগামী ২৩ মে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে। একই দিন শেষ হবে মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল তত্ত্বীয় পরীক্ষা। এ ছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *