যুবদলের ২৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

:: নাগরিক নিউজ ডেস্ক ::

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ২৫১ সদস্যের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়েছে। সুলতান সালাউদ্দিন টুকুকে সভাপতি ও আবদুল মোনায়েম মুন্নাকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি গঠনের ৯ মাস পর পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি পেল যুবদল। 

বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন। বিএনপির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে বিএনপি মহাসচিব এই কমিটি অনুমোদন দিয়েছেন।

২০২২ সালের ২২ মে টুকুকে সভাপতি ও মুন্নাকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে বিএনপি। ওই আংশিক কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, সিনিয়র যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন এবং ২ নম্বর যুগ্ম সম্পাদক গোলাম মওলা শাহিন। 

এছাড়া পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটিতে সহ-সভাপতি হলেন রুহুল আমিন আকিল, জাকির  হোসেন সিদ্দিকী, জাকির হোসেন নান্নু, ইউসুফ বিন জলিল, তরিকুল ইসলাম বনি, মোশারফ হোসেন দিপ্তী, মহেবুল্লাহ আবু নূর, মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু, গোলাম মোস্তফা সাগরসহ ২৫ জন। 

যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক রয়েল, কামাল আনোয়ার আহমেদ, জাবেদ হাসান স্বাধীন, বিল্লাল হোসেন তারেকসহ ১৫ জন। সহ-সাধারণ সম্পাদক কফিলউদ্দিন ভূইয়া, মশিউর রহমান মিশুসহ ২৫জন। 

সহ-সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জুয়েল, খালেদ মোহাম্মদ জাকারিয়া, মাহফুজুর রহমান মাহফুজ (রাজবাড়ি)সহ ২৫ জন। এছাড়াও প্রচার সম্পাদক আব্দুল করিম সরকার, দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল (সহ-সভাপতি পদমর্যাদা), সহ-দপ্তর মিনহাজুল ইসলাম ভুইয়া (মিনহাজ), তথ্য ও গবেষণা সম্পাদক শফিকুল ইসলাম শফিক, সদস্য রফিক আহম্মেদ ডলার (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা), সাঈদ ইকবাল টিটু (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা), আসাদুজ্জামান পলাশ (সহ-সাধারণ সম্পাদক পদমর্যাদা), ফেরদৌস আহম্মেদ মুন্না (সহ-সাধারণ সম্পাদক পদমর্যাদা), তরিকুল ইসলাম টিটু (সহ-সাধারণ সম্পাদক পদমর্যাদা), মিজানুর রহমান রাজ, নাজমুল হুদা রাজুসহ ৭৫ জন সদস্য ছাড়াও রয়েছেন সম্পাদকীয় পদে নেতারা।

জানা গেছে, যুবদলের কেন্দ্রীয় কমিটিতে ছাত্রদলের সাবেক নেতা, যারা ত্যাগী ও পরীক্ষিত তাদের অনেককে রাখা হয়েছে। আগামী দিনে আন্দোলনের কথা মাথায় রেখেই তাদের কমিটিতে পদ দেওয়া হয়েছে।

কমিটির নেতাদের নামের তালিকায় দেখা যায়, গত বছরের মে মাসে আট সদস্যের আংশিক কমিটিতে যাঁরা ছিলেন, তাঁরা স্বপদে বহাল আছেন। পূর্ণাঙ্গ কমিটিতে ২৬ জনকে সহসভাপতি, ২৫ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক, ২৫ জনকে সহসাধারণ সম্পাদক, ২৫ জনকে সহসাংগঠনিক সম্পাদক করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে ৭৫ জনকে।

আংশিক কমিটি ঘোষণার আগে যুবদলের সভাপতি ছিলেন সাইফুল আলম নীরব। সাধারণ সম্পাদক ছিলেন সুলতান সালাউদ্দিন। ২০১৭ সালের ১৭ জানুয়ারি এই দুজনকে মূল নেতৃত্বে রেখে পাঁচ সদস্যের আংশিক কমিটি দেওয়া হয়েছিল। এ কমিটির মেয়াদ শেষ হওয়ার প্রায় এক মাস পর ১১৪ সদস্যের আবার আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরপরও পূর্ণাঙ্গ কমিটি করতে না পারায় যুবদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে ২০২২ সালের ২৭ মে সুলতান সালাউদ্দিনকে সভাপতি ও আবদুল মোনায়েমকে সাধারণ সম্পাদক করে আট সদস্যের আংশিক কমিটি দেওয়া হয়।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *