রামুতে পাহাড় ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু

:: নাগরিক প্রতিবেদন ::

কক্সবাজারের রামুতে পাহাড় ধসে মাটি চাপা পড়ে একই পরিবারের ৪ জনের মৃত্যু হয়েছে। বুধবার রামু উপজেলার কাউয়ারকুপ ইউনিয়নের লট উখিয়াঘোনা এলাকায় পাহাড় ধসে এই ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- আজিজুর রহমান (৫০), তার স্ত্রী রহিমা বেগম (৪৫), শাশুড়ি  দিল ফরাজ বেগম (৭০) ও নাসিমা বেগম (২৫)।

রামু ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সৌমেন বড়ুয়া জানান, রান্না ঘরে বসে ভাত খাওয়ার সময় পাহাড় ধসে তারা মাটিচাপা পড়েন। ফায়ার সার্ভিসের কর্মীরা মাটি সরিয়ে চারজনের মরদেহ উদ্ধার করেন। আর কেউ চাপা পড়ে আছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। বৃষ্টি না হলেও কেন এই পাহাড় ধস- তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

রামুর কাউয়ারকুপ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শামশুল আলম জানান, রাতে পরিবারটি খাবার খাওয়ার সময় হঠাৎ পাহাড় ধস হয়। এ সময় মাটি চাপা পড়ে তারা ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে রয়েছেন।

উপজেলার সাবেক চেয়ারম্যান রিয়াজুল আলম জানান, পাহাড়ের পাশে গড়ে ওঠা কয়েকটি ইটভাটার জন্য ওই পাহাড় থেকে মাটি কাটা হচ্ছিল। এ কারণে পাহাড়টি খুব ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এতে করে পাহাড় ধসের ঘটনা ঘটতে পারে।

রামু থানার ওসি আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে রামু থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় মরদেহ উদ্ধার করে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *