রোকিয়া আফজাল রহমান ইন্তেকাল করেছেন

:: নাগরিক নিউজ ডেস্ক ::

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং বাংলাদেশ নারী উদ্যোক্তা ফেডারেশনের প্রতিষ্ঠাতা সভাপতি রোকিয়া আফজাল রহমান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউনমৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

বুধবার ভোরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ নোভেনা হাসপাতালে মারা যান তিনি। 

তিনি ২ মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

রোকিয়া আফজাল রহমানের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন আরলিঙ্কস গ্রুপের ব্যবস্থাপক খালেদ সাইফুল্লাহ। এ গ্রুপের চেয়ারম্যান ছিলেন রোকিয়া আফজাল।

খালেদ সাইফুল্লাহ বলেন, রোকিয়া আফজাল রহমান সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ নোভেনা হাসপাতালে মারা গেছেন। তিনি অনেক দিন ধরেই অসুস্থ ছিলেন। বিশেষ করে কোভিডে আক্রান্ত হওয়ার পর তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তখন থেকেই সিঙ্গাপুরে তাঁর চিকিৎসা চলছিল।

খালেদ সাইফুল্লাহ আরও বলেন, এক মাস আগে রোকিয়া আফজাল রহমান দেশে আসেন। কিন্তু গতকাল তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে জরুরি ভিত্তিতে তাঁকে আবার সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। সেখানেই আজ সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত দুইটায় ঘুমের মধ্যে তাঁর মৃত্যু হয়।

রোকিয়া আফজাল রহমান দ্য ডেইলি স্টারের মালিকানাধীন মিডিয়াওয়ার্ল্ড লিমিটেডের চেয়ারপারসন ছিলেন।

মৃত্যুর আগ পর্যন্ত রোকিয়া আফজাল রহমান মিডিয়া স্টারের শেয়ারহোল্ডার পরিচালক এবং এবিসি রেডিওর শেয়ারহোল্ডার পরিচালক ছিলেন।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন সাপোর্ট ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, নারী উদ্যোক্তা সমিতির সভাপতি, বাংলাদেশ ফেডারেশন অব উইমেন অন্ট্রাপ্রেনার্সের সভাপতি, মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের চেয়ারপারসন ও ট্রান্সকম গ্রুপের আওতাধীন মিডিয়াওয়ার্ল্ড লিমিটেডের চেয়ারপারসন হিসেবে সফলভাবে দায়িত্বপালন করেন রোকিয়া আফজাল রহমান।

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তার মরদেহ ঢাকায় এসে পৌঁছাবে।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *