৫ বোর্ডের রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত

:: নাগরিক প্রতিবেদন ::

ঘূর্ণিঝড় ‘মোকা’ উপকূলের দিকে এগিয়ে আসায় পাঁচ শিক্ষাবোর্ডে ১৪ মে রোববারের এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শুক্রবার রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১৪ মে অনুষ্ঠেয় পরীক্ষা স্থগিত করা হয়েছে। অন্যান্য বোর্ডে ওই দিনের পরীক্ষা যথারীতি হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় মোকার কারণে চলমান এসএসসি ও সমমান পরীক্ষার ২০২৩ চট্টগ্রাম, কুমিল্লা , বরিশাল , বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন রোববার অনুষ্ঠিত পরীক্ষা স্থগিত করা হলো। অন্যান্য বোর্ডে ওই দিনের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। স্থগিত হওয়া পরীক্ষার পরিবর্তিত সময়সূচি বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

রোববার সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে পদার্থবিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ ছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এদিন পদার্থবিজ্ঞান-২ এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ইংরেজি প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শুক্রবার বিকেলে দেশের চার বন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এর অর্থ হলো অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা এখন বাংলাদেশের দিকে আসছে। এভাবে চললে আগামী রোববার দুপুর নাগাদ এই ঘূর্ণিবায়ুর চক্রটি বাংলাদেশের কক্সবাজার এবং মিয়ানমারের কিয়াউকপিউয়ের মধ্যবর্তী এলাকা দিয়ে উপকূল অতিক্রম করতে পারে বলে আভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *