শিবপুরে বাড়িতে ঢুকে উপজেলা চেয়ারম্যানকে গুলি

:: নরসিংদী প্রতিনিধি ::

নরসিংদীর শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানকে (৭০) বাড়িতে ঢুকে গুলি করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার সকাল সোয়া ছয়টার দিকে শিবপুর পৌর এলাকার বাজার সড়কে তাঁর নিজের বাড়িতে এ ঘটনা ঘটে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ খান উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

পরিবারের সদস্যরা বলেন, সকাল সোয়া ছয়টার দিকে তিনজন লোক হারুনুর রশিদ খানের সঙ্গে দেখা করতে আসেন। বাড়িটির দ্বিতীয় তলার কলবেলের শব্দ শুনে হারুন নিজেই গিয়ে দরজা খুলে দেন। ওই সময় তাঁদের একজন পিস্তল বের করে তাঁর দিকে তাক করেন। তিনি ঘুরে দৌড় দিয়ে নিরাপদ স্থানে যেতে চাইলে তাঁকে লক্ষ্য করে দুটি গুলি করা হয়। গুলি দুটি তাঁর পিঠের দুই জায়গায় বিদ্ধ হয়। এরপর তিনি মাটিতে লুটিয়ে পড়লে তাঁরা পালিয়ে যান। পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালটির চিকিৎসকেরা জরুরি চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানায়, শিবপুরে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খান শনিবার ভোর ৫টার দিকে নামাজ আদায় করতে বাড়ি থেকে বের হয়ে মসজিদে যান। সেখান থেকে নামাজ আদায় করে শিবপুর বাজারস্থ বাড়িতে ফিরে যাচ্ছিলেন। ওই সময় হারুনুর রশিদ খান বাড়ির গেইটে পৌঁছলে মোটরসাইকেলে আগত মুখোশধারী ৩ সন্ত্রাসী পেছন থেকে তাকে লক্ষ্য করে পর পর ৩টি গুলি করে। এতে তিনি পিঠে গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে প্রথমে শিবপুর উপজেলা স্বাস্থ্য কমম্পেক্স নিয়ে যায়। অবস্থার অবনতি হলে দ্রুত তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঁইয়া রাখিল বলেন, এটি রাজনৈতিক কারণে হামলা না কি অন্য কোন কারণে তা প্রশাসনকে দ্রুত সময়ের মধ্যে খোঁজে বের করার জন্য আহ্বান জানিয়েছি। এই হামলার সঙ্গে যেই জড়িত থাকুক তাকে আইনের আওতায় আনতে হবে। আর চেয়ারম্যান সাহেব যেনো সুস্থ হয়ে উঠে তার জন্য সবার কাছে দোয়া চাই।

নরসিংদীর সিভিল সার্জন মো. নুরুল ইসলাম বলেন, সকাল পৌনে সাতটার দিকে গুলিবিদ্ধ হারুনুর রশিদ খানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। তাঁর পিঠের দুই জায়গায় গুলিবিদ্ধের চিহ্ন আছে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাঁকে হাসপাতালটির একজন চিকিৎসকসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার বলেন, দুর্বৃত্তরা হারুনুর রশিদ খানের বাড়িতে গিয়ে পিঠে গুলি করেছে। কারা এ ঘটনায় জড়িত, নানা মাধ্যমে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে। গুলি করার কারণ প্রাথমিকভাবে জানা যায়নি। এ ঘটনার তদন্ত চলছে।

ঘটনার খবর ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীরা শিবপুর উপজেলা সদর বাসস্ট্যান্ড, কলেজ গেইট ও ঢাকা-সিলেট মহাসড়কের  ইটাখোলা মোড় সড়ক অবরোধ করে টায়ারে আগুন লাগিয়ে দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। সমগ্র উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে।  

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *