সাংবাদিক ইলিয়াসের বিরুদ্ধে নিউইয়র্কে মামলা

:: নাগরিক প্রতিবেদন ::

একুশে টিভির সাবেক সাংবাদিক ইলিয়াস হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন নিরা নামে এক যুক্তরাষ্ট্র প্রবাসী। নিরাকে মারধর ও মিথ্যা তথ্য সম্বলিত মানহানিকর ভিডিও প্রচারের অভিযোগ এনে ১০ লাখ ডলার ক্ষতিপূরণ চেয়ে গত ৩ নভেম্বর ওই মামলা করেন নিরা।

মামলার পর ইলিয়াস হোসেনের বিরুদ্ধে সমন জারি করে সুপ্রীম কোর্ট স্টেট অব নিউইয়র্ক। যার ইনডেক্স নম্বর ৭২৩৩২৮/২০২২। সমন জারির ২০ দিনের মধ্যে ইলিয়াস হোসেনকে জবাব দিতে বলা হয়েছে ।

মামলা সম্পর্কে নিরু নিরা প্রবাস থেকে ‘নাগরিক টিভি’ নামক একটি ইউটিউব চ্যানেলে এক সাক্ষাতকারে বলেছেন, ইলিয়াস হোসেনকে তিনি তার নিউইয়র্কের জ্যাকসন হাইটের বাসায় আশ্রয় দিয়েছিলেন। অর্থ দেওয়া থেকে শুরু করে ইলিয়াস হোসেনকে যুক্তরাষ্ট্রে টিকিয়ে রাখতে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করেছেন। সম্প্রতি ইলিয়াস হোসেন তার স্ত্রীকে যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়ার কথা নিরাকে জানান। স্ত্রীকে নিয়ে থাকতে হলে ইলিয়াস হোসেনকে আলাদা বাসা নিতে হবে বা নিরা একটি বাসা ম্যানেজ করে দিবেন এবং এতে সময় লাগবে জানালে ইলিয়াস হোসেনের সঙ্গে মনোমালিন্যের সূত্রপাত ঘটে।

এরপর নিরাকে নিয়ে ‘মিথ্যা তথ্য সম্বলিত আপত্তিকর’ ভিডিও স্টোরি তৈরি করে ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগ করেছেন ইলিয়াস হোসেনের বিরুদ্ধে। পরে নিরা আদালতের দ্বারস্থ হন এবং মানহানির অভিযোগ এনে ১০ লাখ ইউএস ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন। ছড়িয়ে পড়া ভিডিওগুলো অপসারন করার ব্যবস্থা নিতেও মামলায় আবেদন জানানো হয়।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে সাংবাদিক ইলিয়াস হোসেনের গ্রেফতার হওয়ার কথা বলা হয়েছে। তবে অপর একটি সূত্র জানায়, ইলিয়াস হোসেনের জামিনও হয়েছে। তবে তার গ্রেফতার কিংবা জামিন- কোনোটাই দায়িত্বশীল সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *