পুলিশের টিয়ার গ্যাসে আহত সাংবাদিক নেতার মৃত্যু

:: নাগরিক প্রতিবেদন ::

গতকাল বিএনপির মহাসমাবেশকে ঘিরে সংঘর্ষের সময় পুলিশের টিয়ার গ্যাসে আহত বিএফইউজে’র সাবেক নির্বাহী সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সদস্য বিশিষ্ট সাংবাদিক রফিক ভূইয়া মারা গেছেন।

রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন ডিইউজের সভাপতি শহীদুল ইসলাম।

২৮ অক্টোবর দুপুরের দিকে রাজধানীর মাদারটেকের বাসা থেকে রিকশাযোগে জাতীয় প্রেসক্লাবে যাওয়ার সময় সেগুনবাগিচা এলাকায় জাতীয় রাজস্ব বোর্ডের পুরনো ভবনের কাছে পৌঁছালে পুলিশের টিয়ারগ্যাসের কবলে পড়েন রফিক ভূইয়া। টিয়ারশেলের আঘাতে তিনি রিকশা থেকে পড়ে যান। বারডেম হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা জানান, মাথায় মারাত্মক আঘাতে ভেতরে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

রফিক ভূইয়া সাংবাদিকতার বিভিন্ন পর্যায়ে অনেকবার নেতৃত্ব দিয়েছেন। তিনি প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন এবং নিয়মিত প্রেস ক্লাবে আসতেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি কবিতা ও ছড়া লিখতেন।

রফিক ভূইয়ার জামাতা গণমাধ্যমকে জানান, তার মরদেহ পান্থপথে শমরিতা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বিদেশে অবস্থানরত দুই ছেলে দেশে আসার পথে রয়েছেন। তারা ফেরার পর মরদেহ দাফন করা হবে।

উল্লেখ্য সাংবাদিক রফিক ভূইয়া ১৯৫১ সালে ফেনীর দাগনভূঁইয়ায় ১৯৫১ জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭২-১৯৭৩ সালে চট্টগ্রাম সংবাদিক ইউনিয়নের (সিইউজে) ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পাশাপাশি দৈনিক সমাচারের চট্টগ্রাম প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। পরে তিনি চট্টগ্রাম ছেড়ে ঢাকায় সাংবাদিকতা শুরু করেন।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *