কাকরাইলে বিএনপি-আ.লীগ নেতাকর্মীদের সংঘর্ষ

:: নাগরিক প্রতিবেদক ::

রাজধানীর কাকরাইল মোড়ে বিচারপতির বাসভবনের সামনে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এসময় বিএনপি নেতাকর্মীরা একটি বাস ও পিকআপ ভাঙচুর করেছেন।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সংঘর্ষ হয়েছে। ১৫ থেকে ২০ মিনিট ধরে এ সংঘর্ষ চলে। এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মগবাজারের দিক থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা পিকআপে গুলিস্তানের দিকে যাচ্ছিলেন। কাকরাইল থেকে আরামবাগ মোড় পর্যন্ত রাস্তায় আগে থেকেই বিএনপির নেতা-কর্মীরা অবস্থান করছিলেন। এতে পিকআপটি গুলিস্তানের দিকে যেতে পারেনি। এ সময় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষের অনেকের হাতেই লাঠিসোঁটা দেখা যায়। কয়েকটি গাড়িও ভাঙচুর করা হয়।

আজ বেলা দুইটার দিকে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগ। একই সময়ে রাজধানীর নয়াপল্টনে সরকার পতনের এক দফা দাবিতে মহাসমাবেশ করবে বিএনপি।

বিএনপির সমাবেশ বেলা দুইটা থেকে শুরু হওয়ার কথা থাকলেও গতকাল শুক্রবার রাত থেকেই নয়াপল্টনে অবস্থান নেয় দলটির নেতা-কর্মীরা। সকালে বিভিন্ন জায়গা থেকে নয়াপল্টনে আসতে শুরু করেছেন বিএনপির নেতা-কর্মীরা। কাকরাইল মোড় থেকে মালিবাগ মোড় হয়ে কমলাপুর স্টেশন পর্যন্ত সড়কে বিএনপি নেতা-কর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

গতকাল রাতে থেকেই নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন শত শত নেতাকর্মী। রাতে তাদের অনেককে কার্যালয়ের সামনে ও ফুটপাথে ঘুমানোর ব্যবস্থা করতে দেখা যায়।

শনিবার সকাল ৮টার দিকে সরেজমিন দেখা গেছে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অস্থায়ী মঞ্চ তৈরির কাজ শেষ। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নেতাকর্মীরা মঞ্চে উঠে ছবি তুলছেন, ভিডিও করছেন। সবার হাতে জাতীয় ও দলীয় পতাকা। তারা সরকারের পদত্যাগ দাবি করে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে, কাকরাইল, ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড়সহ বিভিন্ন দিক থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় নেতাকর্মীরা নয়াপল্টনের দিকে যাচ্ছেন। তবে সেদিকে এগোনোর উপায় নেই। বেলা গড়াতেই এ জনসমাগম আরও বাড়বে বলে জানিয়েছেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আজকের মহাসমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি থাকবেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য এবং জাতীয় নেতারা। এতে সভাপতিত্ব করবেন স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনায় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক এবং ভারপ্রাপ্ত সদস্যসচিব লিটন মাহমুদ।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *