ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী সমর্থিত সাত্তার ভূঁইয়া জয়ী

:: নাগরিক প্রতিবেদন ::

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে বিএনপি থেকে বহিষ্কৃত আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া বেসরকারিকভাবে নির্বাচিত হয়েছেন। কলারছড়ি প্রতীকে তিনি পেয়েছেন ৪৪ হাজার ৮১৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী (লাঙ্গল) পেয়েছেন ৯ হাজার ৫৮০ ভোট।

এ ছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি নিখোঁজ আবু আসিফ আহমেদ মোটরগাড়ি প্রতীকে পেয়েছেন ৩ হাজার ২৩৮ ভোট এবং জাকের পার্টির জহিরুল হক জুয়েল (গোলাপ ফুল) পেয়েছেন ১ হাজার ৪২৭ ভোট। জেলা পুলিশের বিশেষ শাখা সূত্রে এসব তথ্য জানা গেছে।

সংসদ থেকে পদত্যাগের পর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার পদ ছাড়েন আব্দুস সাত্তার ভূঁইয়া। পরে দল থেকে তাকে বহিষ্কার করা হয়। দলের নির্দেশনার বাইরে গিয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপনির্বাচনে অংশ নেন। যদিও আওয়ামী লীগ এ আসনে প্রার্থী দেয়নি। তবে দলটির তিনজন নেতা স্বতন্ত্র হিসেবে মনোনয়ন সংগ্রহ করলেও পরে তারা প্রত্যাহার করে নেন। এর ফলে সাত্তার ভূঁইয়া জিতবেন তা অনুমেয় ছিল।

আশুগঞ্জ ও সরাইল উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের মোট ভোটার ৩ লাখ ৭৩ হাজার ৩১৯। ১৩২টি কেন্দ্রে মোট ভোট পড়েছে ৬০ হাজার ১২২টি, যা মোট ভোটের ১৬ দশমিক ১০ শতাংশ।

শেয়ার করতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *